জাতীয় ক্রিকেট দল শ্রীলঙ্কায়

জাতীয় ক্রিকেট দল   শ্রীলঙ্কায়

ছবি সংগৃহিত।

 

তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে শ্রীলঙ্কার উদ্দেশে ঢাকা ছেড়েছে বাংলোদেশ জাতীয় ক্রিকেট দল। শনিবার দুপুরে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে একটি ফ্লাইটে দেশ ত্যাগ করে তামিম ইকবালের নেতৃত্বাধীন দল।

এক ঝাঁক তারকা ক্রিকেটারকে ছাড়াই এই সফরে গেল বাংলাদেশ দল। দলের সেরা তারকা সাকিব আল হাসান আছেন ছুটিতে। তিনি এখন পরিবার নিয়ে ইউরোপে অবসর কাটাচ্ছেন। শেষ মুহূর্তে চোটে পড়েছেন নিয়মিত ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। এছাড়া পিঠের চোটের কারণে দলের সঙ্গে যেতে পারেননি অলরাউন্ডার সাইফউদ্দিন। তার বদলে সুযোগ পেয়েছেন পেসার তাসকিন আহমেদ। আর মাশরাফির পরিবর্তে দলে সুযোগ পান অলরাউন্ডার ফরহাদ রেজা। এছাড়া উইকেট রক্ষক ব্যাটসম্যান লিটন দাস আছেন বিয়ের ছুটিতে।

ঢাকা ছাড়ার আগে অধিনায়ক তামিম ইকবাল বলেন, ‘এই সিরিজটা আমাদের জন্য অনেক চ্যালেঞ্জিং হবে। শ্রীলঙ্কার বিপক্ষে তাদেরই মাটিতে খেলতে হবে আমাদের। চোটে পড়ায় আমাদের গুরুত্বপূর্ণ কয়েকজন ক্রিকেটার এই সিরিজে যাচ্ছেন না। তাই এই দলের প্রমাণ করার অনেক কিছু আছে।’

বাংলাদেশ দল : তামিম ইকবাল (অধিনায়ক), সৌম্য সরকার, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, মোহাম্মদ মিঠুন, মোসাদ্দেক হোসেন সৈকত, সাব্বির রহমান, রুবেল হোসেন, মুস্তাফিজুর রহমান, এনামুল হক, মেহেদী হাসান মিরাজ, ফরহাদ রেজা, তাইজুল ইসলাম ও তাসকিন আহমেদ।

 

ad