করোনায় আরো ৪৬ জনের মৃত্যু,আক্রান্ত ৩,৪৮৯

করোনায় আরো ৪৬ জনের মৃত্যু,আক্রান্ত ৩,৪৮৯

ফাইল ফটো

বাংলাদেশে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরো ৪৬ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৪৮৯ জন। এ নিয়ে দেশে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে এক লাখ ৭২ হাজার ১৩৪ জনে আর মোট মারা গেছেন ২ হাজার ১৯৭ জন।

আজ বুধবার দুপুর আড়াইটায় স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা: নাসিমা সুলতানা।

তিনি আরো জানান, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয়েছে ১৫ হাজার ৬৭২টি। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন দুই হাজার ৭৩৬ জন এবং এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৮০ হাজার ৮৩৮ জন। মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে পুরুষ ৩৮ জন ও নারী আটজন।

এদের মধ্যে ঢাকা বিভাগে ১২ জন, চট্টগ্রাম বিভাগে ১৪ জন, খুলনা বিভাগে ৯ জন, রাজশাহী বিভাগে তিনজন, বরিশাল বিভাগে তিনজন, সিলেট বিভাগে চারজন এবং রংপুর বিভাগে একজন।

বয়স বিশ্লেষণে জানা যায়, ২১ থেকে ৩০ বছরের মধ্যে দুইজন, ৩১-৪০ দুইজন, ৪১-৫০ একজন, ৫১-৬০ ১৫ জন, ৬১-৭০ ১৬ জন, ৭১-৮০ ছয়জন, ৮১-৯০ তিনজন এবং ৯১ থেকে ১০০ বছরের মধ্যে একজন। ২৪ ঘণ্টায় আইসোলেশনে নেয়া হয়েছে ৭৯২ জনকে। আইসোলেশন থেকে ছাড় দেয়া হয়েছে ৮০৯ জনকে।

৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তি শনাক্ত হওয়ার কথা জানায় সরকার।১৮ মার্চ কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে প্রথম ব্যক্তির মৃত্যু হয়।