কক্সবাজারে ‘বন্দুকযুদ্ধে’ ৩ ইয়াবা পাচারকারী নিহত

কক্সবাজারে ‘বন্দুকযুদ্ধে’ ৩ ইয়াবা পাচারকারী নিহত

প্রতিকী ছবি

কক্সবাজার উখিয়ায় বিজিবি’র সাথে বন্দুকযুদ্ধে ৩ জন রোহিঙ্গা ইয়াবা পাচারকারি নিহত হয়েছে। বৃহস্পতিবার(৯জুলায়)ভোর সাড়ে ৩টার দিকে কক্সবাজার জেলার উখিয়া উপজেলার রাজাপালং ইউনিয়নের তুলাতুলি জলিলের গোদা নামক স্থানে এ বন্দুকযুদ্ধের ঘটনাটি ঘটে।

 নিহতরা হলো-তুমব্রু কোনারপাড়া মৃত জুলুর মুল্লুকের ছেলে নুর আলম (৪৫), উখিয়ার বালু্খালী ১নং ক্যাম্পের গুরা মিয়ার ছেলে মোঃ হামিদ (২৫), কুতুপালং ২ নং ক্যাম্পের ছৈয়দ হোসেনের ছেলে নাজির হোসেন (২৫)।
অভিযানে নেতৃত্বদানকারী কক্সবাজার ৩৪ বিজিবি’র অধিনায়ক লে. কর্ণেল আলী হায়দার আজাদ আহমেদ বিপিএম- জানান, বাংলাদেশ-মিয়ানমার সীমান্ত এলাকা দিয়ে বিপুল পরিমাণ ইয়াবা চালান আসার খবর পেয়ে তুমব্রু বিওপি’র সদস্যদের নিয়ে উখিয়ার জলিলের খোদা নামক স্থানে অবস্থান গ্রহন করি। ভোর সকালে ১০/১২জনের পাচারকারি দল আসতে দেখে তাদের গতিরোধ করতে চাইলে পাচারকারি বিজিবি সদস্যদের লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি ছুড়ে। বিজিবি’র সদস্যরাও আত্মরক্ষার্থে পাল্টা গুলি করে। এসময় পাচারকারিরা পার্শ্ববর্তী পাহাড়ে ভিতরে চলে যায়। ঘটনাস্থল থেকে ৩ জনকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে উখিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।
ঘটনাস্থল থেকে ৩ লাখ পিস ইয়াবা, ২টি পাইপগান, ৫ রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়। উদ্ধারকৃত ইয়াবার মূল্য প্রায় ৯ কোটি টাকা।
উখিয়া থানার ওসি (তদন্ত) নুরুল ইসলাম মজুমদার জানান, উখিয়া থানাকে পুলিশ ঘটনাস্থলে গিয়ে নিহত ইয়াবা পাচারকারিদের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য কক্সবাজার মর্গে প্রেরণ করা হয়েছে।