করোনায় একদিনে আরো ৪১ জনের মৃত্যু,আক্রান্ত ৩,৩৬০

করোনায় একদিনে আরো ৪১ জনের মৃত্যু,আক্রান্ত ৩,৩৬০

ফাইল ফটো

বাংলাদেশে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরো ৪১ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৩৬০ জন। এ নিয়ে দেশে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে এক লাখ ৭৫ হাজার ৪৯৪ জনে আর মোট মারা গেছেন ২ হাজার ২৩৮ জন।

আজ বৃহস্পতিবার দুপুর আড়াইটায় স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা: নাসিমা সুলতানা।

তিনি আরো জানান, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৫ হাজার ৮৬২টি এবং পরীক্ষা করা হয়েছে ১৫ হাজার ৬৩২টি। শনাক্তের হার ২১.৪৯ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন তিন হাজার ৭০৬ জন এবং এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৮৪ হাজার ৫৪৪ জন। সুস্থতার হার ৪৮.১৭%। মৃত্যুর হার ১.২৯%।

মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে পুরুষ ২৯ জন ও নারী ১২ জন। এবং এ পর্যন্ত মারা গেছেন পুরুষ ১৭৭০ জন (৭৯.০৯%) ও নারী ৪৬৮ জন (২০.৯১%)।

এদের মধ্যে ঢাকা বিভাগে ১২ জন, চট্টগ্রাম বিভাগে ১৪ জন, খুলনা বিভাগে ছয়জন, সিলেট বিভাগে দুইজন, ময়মনসিংহ বিভাগে দুইজন এবং রংপুর বিভাগে তিনজন।

বয়স বিশ্লেষণে জানা যায়, ০ থেকে ১০ বছরের মধ্যে একজন, ২১-২০ একজন, ৩১-৪০ দুইজন, ৪১-৫০ তিনজন, ৫১-৬০ ১১ জন, ৬১-৭০ ১২ জন, ৭১-৮০ ৯ জন এবং ৮১ থেকে ৯০ বছরের মধ্যে দুইজন।

৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তি শনাক্ত হওয়ার কথা জানায় সরকার।১৮ মার্চ কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে প্রথম ব্যক্তির মৃত্যু হয়।