করোনায় আরো ৩৯ জনের মৃত্যু, শনাক্ত ২,৭৩৩

করোনায় আরো ৩৯ জনের মৃত্যু, শনাক্ত ২,৭৩৩

ফাইল ফটো

বাংলাদেশে করোনাভাইরাসে আরো ৩৯ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে আক্রান্ত হয়েছেন আরো ২ হাজার ৭৩৩ জন। এ নিয়ে দেশে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১ লাখ ৯৬ হাজার ৩২৩ জন। আর মোট মারা গেছেন ২ হাজার ৪৯৬ জন।

আজ বৃহস্পতিবার দুপুর আড়াইটায় স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা: নাসিমা সুলতানা।

তিনি আরো জানান, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৩ হাজার ৫৪৮টি এবং পরীক্ষা করা হয়েছে ১২ হাজার ৮৮৯টি। শনাক্তের হার ২১.২০ শতাংশ। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৯৪০ জন এবং এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১ লাখ ৬ হাজার ৯৬৩ জন। সুস্থতার হার ৫৪.৪৮ শতাংশ। মৃত্যুর হার ১.২৭ শতাংশ।

মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে পুরুষ ৩৫ জন ও নারী চারজন।গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ঢাকা বিভাগে ১৮ জন, চট্টগ্রাম বিভাগে ছয়জন, রাজশাহী বিভাগে একজন, খুলনা বিভাগে ছয়জন, বরিশাল বিভাগে দুইজন, রংপুর বিভাগে তিনজন এবং সিলেট বিভাগে তিনজন। হাসপাতালে মারা গেছে ৩৫ জন এবং বাড়িতে চারজন।

বয়স বিশ্লেষণে জানা যায়, ০ থেকে ১০ বছরের মধ্যে একজন, ১১-২০ একজন, ৩১-৪০ দুইজন, ৪১-৫০ তিনজন, ৫১-৬০ ১২ জন, ৬১-৭০ ১৫ জন, ৭১-৮০ চারজন এবং ৮১ থেকে ৯০ বছরের মধ্যে একজন।

২৪ ঘণ্টায় আইসোলেশনে নেয়া হয়েছে ৮৬৭ জনকে। আইসোলেশন থেকে ছাড় দেয়া হয়েছে ৭০০ জনকে।৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তি শনাক্ত হওয়ার কথা জানায় সরকার।১৮ মার্চ কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে প্রথম ব্যক্তির মৃত্যু হয়।