স্বস্তিকাকে ধর্ষণের হুমকি, অভিযুক্ত গ্রেফতার

স্বস্তিকাকে ধর্ষণের হুমকি, অভিযুক্ত গ্রেফতার

স্বস্তিকা মুখার্জী। ছবি: ফেসবুক থেকে নেয়া।

অভিনেত্রী স্বস্তিকা মুখার্জীকে ধর্ষণ ও অ্যাসিড ছোঁড়ার হুমকি দেওয়ার অভিযোগে কৌশিক দাস নামে এক ব্যক্তিকে গ্রেফতার করেছে কলকাতা পুলিশ। সোশ্যাল মিডিয়ায় স্বস্তিকাকে অ্যাসিড ছোঁড়া ও ধর্ষণের হুমকি দিচ্ছিল হুগলির ওই ব্যক্তি।

পুলিশ জানিয়েছে, স্বস্তিকার একটি ভূল উদ্ধৃতি নিয়ে সংবাদ প্রকাশের অভিযোগে পূর্ব বর্ধমান থেকে এক সাংবাদিককেও গ্রেফতার করেছে পুলিশের সাইবার বিভাগ।

জানা গেছে, ধর্ষণ ও অ্যাসিড হামলার হুমকি দেওয়ার অভিযোগে গ্রেফতার হওয়া ব্যক্তির নাম কৌশিক দাস। হুগলি জেলার মোগড়ায় তার বাড়ি থেকে তাঁকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

অন্যদিকে পূর্ব বর্ধমান থেকে গ্রেফতার হওয়া সাংবাদিকের নাম শুভম চক্রবর্তী। একটি অনলাইন পোর্টালে অভিনেত্রীর নামে ভূল খবর প্রচারের অভিযোগে গ্রেফতার করা হয়েছে তাঁকে।

অনলাইনে যেসব হুমকি পেয়েছিলেন সে সম্পর্কে কলকাতা পুলিশে অভিযোগ দায়ের করেছিলেন অভিনেত্রী স্বস্তিকা মুখার্জী। ২৯ জুন থেকে সেই অভিযোগের ভিত্তিতে তদন্ত করেই গ্রেফতার করা হয় কৌশিক দাসকে।

এই গ্রেফতারের পর শুক্রবার টুইট করে স্বস্তিকা ধন্যবাদ জানিয়েছেন কলকাতা পুলিশ ও সাইবার ক্রাইম বিভাগকে। তিনি টুইটে লেখেন, “ধর্ষণের হুমকি, অ্যাসিড হামলার হুমকি এক জঘন্য অপরাধ এবং এর সমাধান করা দরকার।”