বাংলাদেশ দলে হঠাৎ শফিউল

বাংলাদেশ দলে হঠাৎ শফিউল

ফাইল ছবি

শ্রীলংকার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের দলে শফিউল ইসলামকে ডেকেছে বাংলাদেশ। এক সংবাদ বিজ্ঞপ্তিতে মঙ্গলবার ১৫তম সদস্য হিসেবে ২৯ বছর বয়সী এই পেসারকে দলে নেয়ার কথা জানায় বিসিবি।

২০১৬ সালে শফিউল খেলেছিলেন নিজের ৫৬ ওয়ানডের শেষটি। ২০১৭ সালের অক্টোবরের পর দেশের হয়ে আর খেলেননি কোনো সংস্করণেই। শ্রীলংকায় শেষ ওয়ানডে খেলেছিলেন ২০১০ সালে।

ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগের শেষ আসরে ২৭.০৫ গড়ে ১৯ উইকেট নেন শফিউল। সেরা ছিল ৫/৩২। আফগানিস্তান ‘এ’ দলের বিপক্ষে দ্বিতীয় ম্যাচে ৫৯ রানে নেন দুই উইকেট।

দল ঘোষণার পর চোটের জন্য ছিটকে যান নিয়মিত অধিনায়ক মাশরাফি মুর্তজা ও অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন। তাদের জায়গায় দলে আসেন ফরহাদ রেজা ও তাসকিন আহমেদ।

বুধবার কলম্বোয় দলের সঙ্গে যোগ দেবেন শফিউল। শুক্রবার প্রেমাদাসা স্টেডিয়ামে প্রথম ওয়ানডেতে লঙ্কানদের মুখোমুখি হবে তামিম ইকবালের দল।

বাংলাদেশ ওয়ানডে দল : তামিম ইকবাল (অধিনায়ক), মাহমুদউল্লাহ, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ মিঠুন, তাসকিন আহমেদ, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, সাব্বির রহমান, সৌম্য সরকার, ফরহাদ রেজা, মোসাদ্দেক হোসেন, তাইজুল ইসলাম, এনামুল হক ও শফিউল ইসলাম।