আপনার জীবনের ফাইল নিয়ে টানাহেঁচড়া শুরু করে দেব : মীর মোর্শেদুর রহমান

আপনার জীবনের ফাইল নিয়ে টানাহেঁচড়া শুরু করে দেব : মীর মোর্শেদুর রহমান

শনিবার কুষ্টিয়া শহরের এন এন রোডে উপাচার্যের অপসারণের দাবিতে মানববন্ধন

‘সমাবেশ থেকে পরিষ্কারভাবে বলতে চাই, আপনি (আসকারী) অনেক জ্বালিয়েছেন, অপকর্ম করেছেন, দুর্নীতি, নিয়োগ ও টেন্ডার–বাণিজ্য করেছেন। অনেক কিছু করেছেন, আর করার চেষ্টা করবেন না। আমি যেখানে দাঁড়িয়ে বক্তব্য দিচ্ছি, এই চারপাশের দোকানদার ভাইয়েরাও আসকারীকে বিশেষ, বিশেষভাবে চেনেন। আমরা কিন্তু আপনার (উপাচার্য) জীবনের ফাইল নিয়ে টানাহেঁচড়া শুরু করে দেব।’
ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারীর অপসারণের দাবিতে মানববন্ধনে কর্মকর্তা সমিতির সাধারণ সম্পাদক মীর মো. মোর্শেদুর রহমান এ কথা বলেন।  
আজ শনিবার বেলা ১১টার দিকে কুষ্টিয়া শহরের এন এন রোডে উপাচার্যের অপসারণের দাবিতে মানববন্ধনটি অনুষ্ঠিত হয়। মানববন্ধনে বিশ্ববিদ্যালয় শাখা বঙ্গবন্ধু পরিষদ, কর্মকর্তা সমিতি ও বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের ব্যানারে কর্মীরা অংশ নেন।

বঙ্গবন্ধু পরিষদের সহ-সভাপতি অধ্যাপক ড. আনোয়ার হোসেনের সভাপতিত্বে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য দেন বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মাহবুবুল আরফিন, অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়া, ড. সাজ্জাদ হোসেন, কর্মকর্তা সমিতির সভাপতি শামছুল ইসলাম জোহা, কর্মকর্তা সমিতির সাধারণ সম্পাদক মীর মো. মোর্শেদুর রহমান, সদস্য উকিল উদ্দিন, ছাত্রলীগ নেতা জুবায়ের আল মাহমুদ প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, উপাচার্য আসকারী দায়িত্ব গ্রহণ করার পরে থেকেই প্রগতিশীল এবং ছাত্রলীগের রাজনীতি ধ্বংস করে দিয়েছে। একই সাথে জামায়াত-বিএনপির এজেন্ডা বাস্তবায়ন করে চলেছেন। তার নিয়ন্ত্রিত একটি সিন্ডিকেটের মাধ্যমে নিয়োগ–বাণিজ্য ও টেন্ডার–বাণিজ্যেসহ সকল ধরনের অনিয়ম-দুর্নীতি পরিচালনা করছেন। কেউ প্রতিবাদ করলে তাঁর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয় এবং হুমকি দেয়।

বক্তারা আরো বলেন, তার অধিনস্থ যে সকল শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী রয়েছেন তাদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা গ্রহণ করেননি বরং তাদের বিভিন্ন প্রশাসনিক পদে দায়িত্ব দিয়েছেন।