এবার ঠান্ডা মাথায় বুঝে শুনে কোচ নিতে চাচ্ছি :পাপন

এবার  ঠান্ডা মাথায় বুঝে শুনে কোচ নিতে চাচ্ছি :পাপন

ছবি সংগৃহিত।

বিশ্বকাপ শেষে লন্ডনে আইসিসির বোর্ড মিটিং শেষ করে দেশে ফিরে বুধবার সাংবাদিকদের সঙ্গে কথা বলেছেন বোর্ড প্রধান নাজমুল হাসান পাপন। বলেছেন, কোচ নিয়োগে তাড়াহুড়া করতে চায় না বোর্ড।

বিশ্বকাপের পরই প্রধান কোচ স্টিভ রোডসকে বিদায় জানিয়ে দেয় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বোলিং কোচ কোর্টনি ওয়ালস, স্পিন কোচ সুনীল জোশি ও ফিজিও থিলান চন্দ্রমোহনের সঙ্গে চুক্তি নবায়ন করতে আগ্রহ হয়নি বিসিবি। দলের ম্যানেজার খালেদ মাহমুদ সুজনকে ভারপ্রাপ্ত কোচ হিসেবে শ্রীলঙ্কায় পাঠানো হয়েছে।

পাপন বলেন, কোচ নিয়ে আমাদের প্রক্রিয়া চলছে। ফাস্ট বোলিং কোচ, ফিজিও অনেক কিছুই রয়েছে। এবার আমরা ঠান্ডা মাথায় বুঝে শুনে কোচ নিতে চাচ্ছি। আমরা পরিচিত মুখ বা আগের অভিজ্ঞতা দেখে কোচ নিয়োগ দিতে চাচ্ছি না।
গুঞ্জন রয়েছে বাংলাদেশের সাবেক ও শ্রীলঙ্কার বর্তমান কোচ চন্ডিকা হাথুরুসিংহের সঙ্গে আবারও চুক্তিতে যাচ্ছে বিসিবি। যদিও বোর্ড প্রধান জানিয়েছেন, লঙ্কানদের সাবেক এই অলরাউন্ডার যদি আগ্রহী হন তাহলে সাধারণ প্রার্থী হিসেবেই বিবেচিত হবেন। 

পাপন বলেন, শ্রীলঙ্কার সঙ্গে সিরিজ চলছে। হাথুরুসিংহের সঙ্গে এখন কথা বলা যাবে না। সিরিজ চলাকালে কথা বলা নিষিদ্ধ। যদি তিনি আসেন তাহলেও একজন প্রার্থী হবেন। 

এর আগে কোচ নিয়োগের পরামর্শক হিসেবে দক্ষিণ আফ্রিকার গ্যারি কারস্টেনকে নিয়োগ দেয় বিসিবি। তার পরামর্শেই ২০১৮ সালের জুনে স্টিভ রোডসকে প্রধান কোচ হিসেবে বেছে নেয়া হয়েছিল। যদিও এবার কোচ নিয়োগে নিজেরাই করবেন বলে জানিয়েছেন পাপন।

তিনি বলেন, কোচ নিয়োগে এবার নিজেরাই সিদ্ধান্ত নিবো। একটি শর্টলিস্ট করবো। সেখান থেকেই সিদ্ধান্ত নেয়া হবে।

 

ad