বেরোবি’র শিক্ষক সংগঠনের বিবৃতি ও কর্মচারীর বিরূপ মন্তব্যের প্রতিবাদ ইবি প্রেসক্লাবের

বেরোবি’র শিক্ষক সংগঠনের বিবৃতি ও কর্মচারীর বিরূপ মন্তব্যের প্রতিবাদ ইবি প্রেসক্লাবের

ফাইল ফটো

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় নব প্রজন্ম শিক্ষক পরিষদের বিবৃতি এবং বিশ্ববিদ্যালয়ের কর্মচারী (পিএ টু পরীক্ষা নিয়ন্ত্রক) খোরশেদ আলমের বিরূপ মন্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব।  প্রেসক্লাবের সভাপতি ফেরদাউসুর রহমান সোহাগ এবং সাধারণ সম্পাদক শাহাদাত তিমির এক যৌথ বিবৃতিতে এ নিন্দা ও প্রতিবাদ জানান।

বিবৃতিতে তারা বলেন, গত ২৪ জুলাই বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় শিক্ষকদের একাংশের সংগঠন ‘ নব প্রজন্ম শিক্ষক পরিষদ' কর্তৃক বিশ্ববিদ্যালযয়ে ক্যাম্পদ কর্মরত বিভিন্ন সংবাদমাধ্যমের সাংবাদিকদের নিয়ে যে দায়িত্বজ্ঞানহীন বিবৃতি দিয়েছে তা স্বাধীন গণমাধ্যম ধারণার পরিপন্থি। সংবাদকর্মীরা কখনোই এ ধরনের নগ্ন হস্তক্ষেপ কামনা করে না। বিশ্ববিদ্যালয়ে কর্মরত সাহসী ও নির্ভিক সাংবাদিকদের ভুমিকা নিয়ে এ ধরণের বিদ্বেষমূলক বিবৃতির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছে ইসলামী বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব।

সাংবাদিক নেতারা আরও বলেন, 'আমরা লক্ষ্য করছি পিএ টু পরীক্ষা নিয়ন্ত্রক খোরশেদ আলম সামাজিক যোগাযোগ মাধ্যমে বেরোবির সাংবাদিক ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নিয়ে অশ্লীল ও কুরুচিপূর্ণ বক্তব্য দিয়েছেন তা সভ্য সমাজ মেনে নিতে পারে না। তিনি সিনিয়র সাংবাদিকদের নিয়েও বিব্রতকর কথা বলেছেন যা পুরো সাংবাদিক সমাজের জন্যে বিব্রতকর। এতে সামগ্রিকভাবে পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-কর্মচারীদের সম্পর্কে নেতিবাচক ধারণা তৈরি হয়েছে বলে মনে করি। আমরা ইবি প্রেসক্লাব থেকে খোরশেদ আলমের এ ধরণের ন্যাক্কারজনক মন্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।'