দিনমজুরদেরকে ২ লাখ ১০ হাজার টাকা অর্থ সহায়তা দিল ইবি

দিনমজুরদেরকে ২ লাখ ১০ হাজার টাকা অর্থ সহায়তা দিল ইবি

ছবিঃ ইসলামী বিশ্ববিদ্যালয়

ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ৭০ জন দিনমজুরকে আর্থিক সহায়তা দিয়েছে কর্তৃপক্ষ। করোনাকালীন ত্রাণ হিসেবে বিশ্ববিদ্যালয় ফান্ড থেকে তাদেরকে এ সহায়তা করা হয়েছে।

মঙ্গলবার রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান, ৭০ জন দিনমজুরকে তিন হাজার টাকা  করে আর্থিক সহায়তা দেওয়া হয়েছে। করোনার ত্রাণ হিসেবে তাদেরকে এ সহায়তা দেওয়া হয়েছে।

জানা যায়, নিজস্ব জনবলের অভাবে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ ও দপ্তরে দৈনিক মজুরির ভিত্তিতে কাজ করেন ৭০ জন কর্মচারী। তাদের একটি একটি বড় অংশ স্থানীয় ও  বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর শেষ করা শিক্ষার্থী।  কাজ করলে টাকা পাবে নচেৎ নয় এই ভিত্তিতে কাজ করেন তারা। করোনাভাইরাসের কারনে ক্যাম্পাস বন্ধ থাকায় তাদের কাজও বন্ধ হয়ে যায়। তবে সীমিত আকারে অফিসসমূহ খোলা থাকায় ১৮ জন কর্মচারী এই সময়ে কাজ করেছেন বলে জানা গেছে। বাকিরা কাজ না করলেও সবাইকেই এ সহায়তা প্রদান করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা বলেন, 'প্রশাসনিক সিদ্ধান্তের প্রেক্ষিতে বিশ্ববিদ্যালয়ের দৈনন্দিন খরচের যে খাত রয়েছে সেখান থেকেই দিনমজুদেরকে এ সহায়তা করা হয়েছে।'

এ বিষয়ে উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী বলেন, 'মানবিক দিক বিবেচনা করে তাদেরকে কিছু অর্থ সহায়তা করা হয়েছে।'