কুবি বিএনসিসি প্লাটুনের নতুন সিইউও মাহমুদুল

কুবি বিএনসিসি প্লাটুনের নতুন সিইউও মাহমুদুল

মাহমুদুল হাসানকে র্যাঙ্ক পড়িয়ে দিচ্ছেন লেফটেন্যান্ট কর্ণেল সালাহ্উদ্দিন আল মুরাদ এবং রেজিমেন্ট এডজুটেন্ট মেজর শিব্বির আহমেদ বিপু।

কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) বিএনসিসি প্লাটুনের ক্যাডেট সার্জেন্ট মাহমুদুল হাসানকে ক্যাডেট আন্ডার অফিসার (সিইউও) হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে । শুক্রবার (৩১ জুলাই) তাঁকে আগামী এক বছরের জন্য দায়িত্ব দেওয়া হছে। তিনি বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের ১১ তম ব্যাচের শিক্ষার্থী।
 
মাহমুদুল বিশ্ববিদ্যালয় প্লাটুনের ৬ষ্ঠ ক্যাডেট আন্ডার অফিসার। তিনি বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের ৯ম ব্যাচের শিক্ষার্থী তন্ময় কুমার সরকারের স্থলাভিষিক্ত হলেন।  বৃহস্পতিবার (৩০ জুলাই) তন্ময় কুমার সরকারের দায়িত্বের মেয়াদ শেষ হওয়ায় মাহমুদুল উক্ত পদের দায়িত্ব গ্রহণ করেছেন।  
 
চলতি বছরের ১৩ জানুয়ারি লিখিত পরীক্ষা, ড্রীল, কমান্ড এবং মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করে সিইউও পদের জন্য চূড়ান্তভাবে নির্বাচিত হন মাহমুদুল। 

ময়নামতি রেজিমেন্ট এর রেজিমেন্টে কমান্ডার লেফটেন্যান্ট কর্ণেল সালাহ্উদ্দিন আল মুরাদ এবং রেজিমেন্ট এডজুটেন্ট মেজর শিব্বির আহমেদ বিপু তাকে উক্ত সিইউও র্যাঙ্ক পড়িয়ে দেন।

ময়নামতি রেজিমেন্ট এর ৫টি ব্যাটালিয়ন থেকে এ বছর ১৩ জন সিইউও নির্বাচিত হোন। এর মাঝে প্রতি ব্যাটালিয়ন থেকে একাধিক সিইউও নির্বাচিত হলেও ৯ নং ব্যাটালিয়ন থেকে তিনিই একমাত্র সিইউও নির্বাচিত হন।

আগামী ১ বছর তিনি ময়নামতি রেজিমেন্ট এর ৯ নং বিএনসিসি ব্যাটালিয়নের সিইউও হিসেবে দায়িত্ব পালন করবেন।