মানুষ যাতে উন্নত জীবন পায় সেটাই আমাদের লক্ষ্য : প্রধানমন্ত্রী

মানুষ যাতে উন্নত জীবন পায় সেটাই আমাদের লক্ষ্য : প্রধানমন্ত্রী

ফাইল ফটো

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, মানুষ যাতে উন্নত জীবন পায় সেটাই আমাদের লক্ষ্য । সেই লক্ষ্যে সরকার কাজ করে যাচ্ছে।জাতীয় শোক দিবস উপলক্ষে আজ রোববার সকালে ধানমন্ডি ৩২নং বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর প্রাঙ্গণে বাংলাদেশ কৃষক লীগের উদ্যোগে স্বেচ্ছায় প্লাজমা-রক্তদান কর্মসূচি এবং অনাথদের মাঝে ঈদ উপহার, মৌসুমী ফল ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ কর্মসূচি অনুষ্ঠানের উদ্বোধনের সময় তিনি এসব  কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ বাস্তবায়নে কাজ করছে সরকার। এজন্য সবাইকে বঙ্গবন্ধু সম্পর্কে জানতে হবে। আর তার জীবনী পড়লে সেটা আদর্শ বাস্তবায়ন সম্ভব বলে মনে করেন শেখ হাসিনা।

শেখ হাসিনা বলেন, মহামারীর সময়ে সরকার জনগণের পাশে দাঁড়িয়েছে। গরিব, এতিম ও অসহায়দের মুখে খাবার তুলে দেয়ার সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছি।

করোনার এই সময়ে সহযোগী সংগঠনগুলো ভালো কাজ করছে। এই মাসে আমি আমার সবাইকে হারিয়েছি, তাদের আত্মার মাগফেরাত কামনা করছি। কৃষক লীগের সভাপতি কৃষিবিদ সমীর চন্দের সভাপতিত্বে অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক এ্যাড. উম্মে কুলসুম স্মৃতি এমপি। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরো বক্তব্য রাখেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য এ্যাড. জাহাঙ্গীর কবির নানক ও যুগ্ম-সাধারণ সম্পাদক কৃষিবিদ আ.ফ.ম বাহাউদ্দিন নাছিম, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক রোকেয়া সুলতানা।