পাবনায় ইট ভাটার পুকুরে পড়ে প্রাণ গেল দুই বোনের

পাবনায় ইট ভাটার পুকুরে পড়ে প্রাণ গেল দুই বোনের

ফাইল ফটো

ফুটফুটে দু’বোনের আর খেলা হল না। খেলতে খেলতে পুকুরের পানিতে পড়ে মারা গেল ওরা। খালাতো দু’বোন অন্য শিশুদের সাথে ইট ভাটার উঁচু স্তূপের উপর খেলছিল। হঠাৎ পা পিঁছলে ভাটার পুকুরে পড়ে যায়। এসময় তাদের খেলার সাথীরা চিৎকার করলে মাঠের কৃষি কর্মীরা ছুঁটে গিয়ে তাদেরকে উদ্ধার করে দ্রুত পাবনা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ে যান। কিন্তু ততক্ষণ তারা মৃত্যুর কোলে ঢোলে পড়ে।

আজ বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টার দিকে পাবনা সদর উপজেলার সাত মাইল গ্রামে এ ঘটনা ঘটে।

নিহতরা হচ্ছে- ঈশ্বরদী উপজেলার আওতাপাড়া গ্রামের আব্দুল ওয়াহাবের মেয়ে মীম (১২) ও বাঁশেরবাদা গ্রামের আব্দুল মান্নানের মেয়ে সুমাইয়া (১১)।

সাত মাইলের বাসিন্দা সবুর প্রামাণিক এ প্রতিনিধিকে জানান, মীম ও সুমাইয়া নামের দু’শিশু খেলতে গিয়ে উট ভাটার পুকুরের পানিতে ডুবে মারা গেছে। তারা সাত মাইল গ্রামে নানা চাঁদু সেখের বাড়ি বেড়াতে এসেছিল। তারা পাশেই একটি ইটভাটার মাটির উঁচু স্তূপের ওপর খেলতে যায়।

সেখান থেকে তারা পা পিছলে স্তূপের নিচে ভাটার পুকুরে পড়ে যায়। অনেকক্ষণ ধরে তারা পানি থেকে না ওঠায় তাদের সঙ্গে থাকা অন্য শিশুরা চিৎকার করতে থাকে। এ সময় মাঠে কর্মরত কৃষি কর্মীরা খোঁজাখুঁজি করে প্রায় ১৫/২০ মিনিট পর শিশু দুটিকে পানির নিচ থেকে উদ্ধার কওে  দ্রুত পাবনা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে আসে।