কিশোরগঞ্জে ২২ লাখ নকল বিড়ি জব্দ

কিশোরগঞ্জে ২২ লাখ নকল বিড়ি জব্দ

করিমগঞ্জের চামড়া ঘাটে জব্দ ২২ লাক নকল ব্যান্ডরোল যুক্ত বিড়ি।

কিশোরগঞ্জে রাজস্ব ফাঁকি দিয়ে নকল ব্যান্ডরোল যুক্ত ২২ লাখ নকল বিড়ি জব্দ করেছে কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট। মঙ্গলবার দুপুরে করিমগঞ্জ উপজেলার চামড়া ঘাটে একটি নৌকা থেকে এ চালান জব্দ করা হয়।

গতকাল মঙ্গলবার কিশোরগঞ্জের করিমগঞ্জে নকল ব্যান্ডরোল যুক্ত বিড়ি হাওড় এলাকার দিকে চালন হচ্ছে এমন সংবাদ পায় কিশোরগঞ্জ কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশন। খবর পেয়ে তাঁরা চামড়া ঘাট এলাকায় অভিযান পরিচালনা করে। এসময় একটি নৌকায় অভিযান চালিয়ে ২২ লাখ নকল ব্যান্ডরোল যুক্ত বিড়ি জব্দ করা হয়।এঘটনায় কাউকে আটক করতে পারেনি তাঁরা। 

কিশোরগঞ্জ কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের কমিশনার মোনোয়ারা খাতুন জানান, নিবন্ধন ছাড়া বিড়ি উৎপাদন, নকল ব্যান্ডরোলের ব্যবহার রুখতে অভিযান পরিচালনা করে আসছে কাস্টমস বিভাগ। মঙ্গলবার গোপন সংবাদের ভিত্তিতে বিভাগীয় রাজস্ব ফাঁকি দিয়ে পরিবহনের সময় নৌকা থেকে ২২ শলাকা বিড়ি আটক করা হয়। 
কমিশনার মনোয়ারা খাতুন বলেন, জব্দ বিড়ি থেকে সরকারের ৬ লাখ ৪০ হাজার টাকা রাজস্ব আদায় হতো। সরকারি রাজস্ব ফাঁকি দিয়ে হাওয় এলাকায় নেওয়া হচ্ছিল এসব বিড়ি। রাজস্ব ফাঁকি দিয়ে ব্যবসা পরিচালনাকারীদের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে।

দেশের সচেতন নাগরিকরা মনে করেছে এভাবে নকল বিড়ি চালান হলে দেশের রাজস্ব যেমন কম হবে। অন্যদিকে ধুমপায়ীদের সংখ্যা বৃদ্ধি পাবে। যেখনে সরকার দেশে ধূমপান কমানের জন্য বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে যাচ্ছে।