বন্যা, গুজব ও ডেঙ্গু পরিস্থিতি, তথ্য অধিদফতরে সার্বক্ষণিক মিডিয়া সেল চালু

বন্যা, গুজব ও ডেঙ্গু পরিস্থিতি, তথ্য অধিদফতরে সার্বক্ষণিক মিডিয়া সেল চালু

ছবি সংগৃহিত।

দেশের বন্যা পরিস্থিতি এবং ত্রাণ ও আশ্রয় কার্যক্রমে সরকার গৃহীত বিভিন্ন পদক্ষেপ সম্পর্কে গণমাধ্যমে জরুরি ভিত্তিতে সংবাদ সরবরাহের সুবিধার্থে তথ্য মন্ত্রণালয়ের সার্বিক তত্ত্বাবধানে এ মিডিয়া সেল স্থাপন করা হয়।
বন্যা সম্পর্কিত বিষয় ছাড়াও গুজব থেকে সতর্ক থাকার জন্য জনসাধারণকে সচেতন করা এবং ডেঙ্গু জ্বরের চিকিৎসা বিষয়ে করণীয় সম্পর্কে তথ্য- উপাত্ত মিডিয়াতে প্রচার করা হচ্ছে।
আজ শনিবার এক সরকারি তথ্যবিবরণীতে এ কথা জানানো হয়। এতে বলা হয়, উপরোক্ত বিষয়ে তথ্য আদান-প্রদানের জন্য টেলিফোন নম্বর- ৯৫১২২৪৬, ৯৫১৪৯৮৮ ও ৯৫৪০০১৯ এবং ফ্যাক্স নম্বর-৯৫৪০৯৪২, ৯৫৪০০২৬ ও ৯৫৪০৫৫৩ এবং ইমেইল: piddhaka@gmail.com, ওয়েবসাইট:www.pressinform.gov.bd এবং ফেসবুক আইডি: PID BD এবং ফেসবুক পেজ: Press Information Department, Bangladesh- এ যোগাযোগের জন্য অনুরোধ করা হয়েছে।
এছাড়া, ডেঙ্গু সংক্রান্ত চিকিৎসা এবং তথ্যের জন্য স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্য অধিদপ্তরের গঠিত মনিটরিং সেলের ফোন নম্বর: ০১৭৩১৫১৮৮৬৬, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের কল সেন্টার ০১৯৩২৬৬৫৫৪৪ এবং ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ফোন নম্বর: ০৯৬১১০০০৯৯৯ এ যোগাযোগের জন্য অনুরোধ করা হয়েছে।
দুর্যোগ সম্পর্কিত তথ্য সেবার জন্য ১০৯০ নম্বরে (টোল-ফ্রি) ফোন করে সমুদ্রগামী জেলেদের জন্য সতর্ক বার্তা, নদীবন্দরগুলোর সতর্ক বার্তা, দৈনন্দিন আবহাওয়া বার্তা, ঘূর্ণিঝড় ও বন্যার বিশেষ সতর্ক বার্তা পাওয়া যাবে। পানিসম্পদ মন্ত্রণালয়ের ০২৯৫৪০৭০১ টেলিফোন নম্বর ও ০১৩১৮২৩৪৫৬০ মোবাইল নম্বরে বন্যা সংক্রান্ত তথ্য প্রদানের জন্য অনুরোধ করা হয়েছে।
অপরদিকে গুজব বিষয়ে সন্দেহজনক কিছু মনে হলে ৯৯৯-এ তাৎক্ষণিক কল করে পুলিশের সাহায্য নেয়ার অনুরোধ করা হয়েছে।