যশোর শিশু উন্নয়ন কেন্দ্রের কিশোর নিহতের ঘটনায় তদন্ত কমিটির কাজ শুরু

যশোর শিশু উন্নয়ন কেন্দ্রের কিশোর নিহতের   ঘটনায় তদন্ত কমিটির কাজ শুরু

ফাইল ফটো

যশোর শিশু উন্নয়ন কেন্দ্রে তিন কিশোর নিহত ও আরও ১৪ কিশোর আহতের ঘটনায়  সমাজ সেবা অধিদপ্তর ঢাকা থেকে দুই সদস্যের গঠিত তদন্ত কমিটি ইতোমধ্যেই তাদের কাজ শুরু করেছেন। তারা আজ  আহত কিশোরদের সাথে কথা বলেছেন এবং শিশু উন্নয়ন কেন্দ্র(বালক) পরিদর্শন করেন।

কমিটির প্রধান সমাজ সেবা অধিদপ্তর ঢাকার পরিচালক সৈয়দ মো. নূরুল বশির বলেন, এ ঘটনায় প্রতিষ্ঠানের কর্মকর্তা কর্মচারীদের সংশ্লিষ্টতা আছে কিনা,তাদের দায় দায়িত্ব পালনে কোন ত্রুটি আছে কিনা,এগুলি খুঁজে বের করা এবং এই ঘটনার মূল কারন কি এছাড়া এসব ঘটনা ভবিষ্যতে যাতে না ঘটে এজন্য কি ব্যবস্থা নেয়া দরকার এগুলি আমরা তদন্ত করতে এসেছি। তদন্ত চলছে।  ঢাকায় গিয়ে যথাযথ কর্তৃপক্ষের কাছে তাদের রিপোর্ট প্রদান করবেন বলে তিনি আরও জানান। এ তদন্ত কমিটির অপর সদস্য হলেন সমাজ সেবা অধিদপ্তর ঢাকার উপপরিচালক এমএম মাহমুদুল্লাহ।

এদিকে একই ঘটনার তদন্তে সমাজকল্যাণ মন্ত্রণালয় যশোরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আবু লাইছকে প্রধান করে তিন সদস্যের যে তদন্ত কমিটি গঠন করা হয়েছে, সে কমিটিও তাদের কাজ শুরু করেছে বলে মুঠো ফোনে  জানিয়েছেন জেলা প্রশাসক মোহাম্মদ তমিজুল ইসলাম খান। এছাড়া আজ জাতীয় মানবাধিকার কমিশন থেকে উপ-কমিশনার রবিউল ইসলাম ও সহকারী পরিচালক আজাহার হোসেন তদন্তের জন্য এসছেন। তারা হাসপাতালে আহত কিশিারদের দেখতে যান এবং পেের শিশু উন্নয়ন কেন্দ্রও পরিদর্শন করেন।

উল্লেখ্য,গত বৃহস্পতিবার যশোর শিশু উন্নয়ন কেন্দ্রে মারামারিতে তিন কিশোর নিহত হয়। এ ঘটনায় আহত হয় আরও ১৪ কিশোর।

পরে নিহত কিশোর রাব্বির পিতা রোকা মিয়া বাদি হয়ে যশোর কোতোয়ালি থানায় অজ্ঞাতনামা কয়েকজনকে আসামী করে একটি হত্যা মামলা দায়ের করেন। পুলিশ এ মামলায় কেন্দ্রের সহকারী পরিচালকসহ ৫ কর্মকর্তাকে আটক করে আদালতে পাঠালে আদালত  তাদের  রিমান্ড মঞ্জুর করেন।