সেতিয়েনকে বরখাস্ত করল বার্সেলোনা

সেতিয়েনকে বরখাস্ত করল বার্সেলোনা

কিকে সেতিয়েন।

কোচের পদ থেকে কিকে সেতিয়েনকে বরখাস্ত করলো বার্সেলোনা। শুক্রবার চ্যাম্পিয়ন্স লিগে বায়ার্ন মিউনিখের কাছে ৮-২ গোলে বিধ্বস্ত হওয়ার পর বার্সায় কোচ বদল ছিল কেবল সময়ের অপেক্ষা। সোমবার ক্লাবের বোর্ড অফ ডিরেক্টর্স বৈঠকের পর সেই অপেক্ষা আর দীর্ঘায়িত হল না।

বলা চলে বায়ার্নের কাছে বিধ্বস্ত হওয়ার পর সিনিয়র দলের যে পুনর্গঠন প্রক্রিয়া, তার প্রথম ইতিবাচক পদক্ষেপ হিসেবে কোচের পদ থেকে সেতিয়েনকে বরখাস্ত করল কাতালান ক্লাব কর্তৃপক্ষ। পরিবর্ত হিসেবে বার্সেলোনার নয়া কোচ হিসেবে সম্ভবত দেখা যাবে নেদারল্যান্ডস জাতীয় দলের কোচ তথা ক্লাবের প্রাক্তন ডিফেন্ডার রোনাল্ড কোম্যানকে।

এক বিবৃতিতে এদিন বার্সেলোনা জানিয়েছে, ‘সেতিয়েনকে কোচ না রাখার বিষয়ে ক্লাবের বোর্ড অফ ডিরেক্টর্সরা এক সর্বসম্মত সিদ্ধান্তে উপনীত হয়েছে। ক্লাবের প্রথম দল পুনর্গঠনের প্রাথমিক পদক্ষেপ হিসেবে এই পদক্ষেপ গৃহীত হয়েছে। ক্লাবের বর্তমান টেকনিক্যাল সেক্রেটারি এবং নতুন কোচের যৌথ সম্মতিতে এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।’

উল্লেখ্য, চলতি বছর জানুয়ারি মাসে স্প‍্যানিশ সুপার কাপের সেমিফাইনালে অ্যাটলেটিকো মাদ্রিদের কাছে হারের পর আর্নেস্তো ভালভের্দেকে সরিয়ে প্রাক্তন রিয়াল বেটিস কোচ সেতিয়েনকে মেসিদের কোচ করে আনে বার্সা ম্যানেজমেন্ট। যদিও তখন ঘরোয়া লিগে শীর্ষে অবস্হান করছিল ক্লাব।