প্রথমবারের মত চ্যাম্পিয়নস লিগের ফাইনালে পিএসজি

প্রথমবারের মত চ্যাম্পিয়নস লিগের ফাইনালে পিএসজি

গোল করার পর নেইমার-ডি মারিয়াদের উল্লাস।

চ্যাম্পিয়নস লিগে এবার অপ্রতিরোধ্য ভূমিকায় দেখা যাচ্ছে পিএসজিকে। এরইমধ্যে ক্লাবের ইতিহাসে প্রথমবারের মতো ইউরোপ সেরার লড়াইয়ের ফাইনালে উঠে গেছে ফরাসি চ্যাম্পিয়নরা।

মঙ্গলবার (১৮ আগস্ট) দিনগত রাতে চ্যাম্পিয়নস লিগের প্রথম সেমিফাইনালে লিপজিগকে ৩-০ গোলে উড়িয়ে দিয়েছে পিএসজি। এদিন দুর্দান্ত খেলা আর্জেন্টাইন দি মারিয়া একটি গোল করার পাশাপাশি অন্য দুটি গোলে সহায়তাও করেন। অন্য দুটি গোল করেন মার্কিনিয়োস ও হুয়ান বের্নাত।  

লিপজিগের বিপক্ষে ম্যাচের ১৩তম মিনিটে দি মারিয়ার দুর্দান্ত ফ্রি-কিক থেকে অসাধারণ হেডে গোলটি করেন ব্রাজিলিয়ান মার্কিনিয়োস। এই গোলটি পিএসজিকে শুধু লিডই এনে দেয়নি, একটি রেকর্ডেও জায়গা করে দিয়েছে।

মার্কিনিয়োসের গোলটি ইউরোপীয় পর্যায়ে পিএসজির টানা ৩৪তম ম্যাচে গোল। ২০১৬ সাল থেকে ইউরোপীয় প্রতিযোগিতার প্রতিটি ম্যাচেই গোল করে আসছে পিএসজি। ওই বছরের এপ্রিলে ম্যানচেস্টার সিটির কাছে ১-০ গোলে হেরে চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নিয়েছিল প্যারিসিয়ানরা।

নিজেদের ক্লাব ইতিহাসে প্রথমবারের মতো চ্যাম্পিয়নস লিগের ফাইনালে পা রাখা পিএসজির সামনে এখন আরও একটি প্রথমের হাতছানি। আজ রাতে বায়ার্ন মিউনিখ ও লিঁও ম্যাচের বিজয়ী দলের বিপক্ষে ফাইনালে মোকাবিলা করবে টমাস টুখেলের দল।