চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে নিষিদ্ধ হতে পারেন নেইমার

চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে নিষিদ্ধ হতে পারেন নেইমার

লাইপজিগের হালস্টেনবার্গের সঙ্গে জার্সি বিনিময় করছেন নেইমার।

প্রথম বারের মত চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে উঠেছে নেমার-এমবাপের পিএসজি। কিন্তু ফাইনালের আগেই ব্রাজিলীয় তারকাকে নিয়ে আশঙ্কায় ফরাসি ক্লাবটি।

মঙ্গলবার লাইপজিগকে ০-৩ গোলে হারানোর পরে নেমার জার্সি বিনিময় করেন জার্মান ক্লাবটির ফুটবলার হালস্টেনবার্গের সঙ্গে। প্রতিপক্ষের ফুটবলারের সঙ্গে জার্সি বিনিময় উয়েফার করোনা-প্রোটোকোলের নিয়মবিরুদ্ধ। আর এই নিয়ম ভাঙার জন্য নির্বাসিত হতে পারেন ব্রাজিলীয় তারকা।

করোনাভাইরাসের জন্য ফুটবলের নিয়মনীতিতে একাধিক পরিবর্তন এসেছে। নতুন নিয়ম অনুযায়ী ম্যাচ শেষে ফুটবলাররা আগের মতো জার্সি বদল করতে পারবেন না। জার্সি বদল করলে জীবাণু সংক্রমিত হতে পারে। সেই কারণেই উয়েফা নিয়ম করেছে, জার্সি বদল একেবারেই নিষিদ্ধ। আর নেমার ঠিক সেই কাজটাই করেছেন।

উয়েফার নতুন নিয়মে বলা আছে, নিয়ম লঙ্ঘন করে ম্যাচের পর জার্সি বদল করলে সংশ্লিষ্ট খেলোয়াড়কে উয়েফার নিয়ম অনুযায়ী শাস্তি দেওয়া হবে। তা ছাড়া সংশ্লিষ্ট ফুটবলারকে সেলফ আইসোলেশনে থাকতে হবে ১২ দিন। আর ঠিক পাঁচ দিন পরেই চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল। যদি ১২ দিনের সেলফ আইসোলেশনের নিয়ম মানা হয়, তা হলে নেমারকে ছাড়াই ফাইনালে নামতে হবে পিএসজি-কে।