সকাল ৯টা থেকে ট্রেনের আগাম টিকিট শুরু

সকাল ৯টা থেকে ট্রেনের আগাম টিকিট শুরু

ফাইল ছবি

আসন্ন ঈদুল আজহা উপলক্ষে আজ সোমবার শুরু হচ্ছে আন্তঃনগর ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি। তবে মধ্যরাত থেকেই রাজধানীর কমলাপুর রেলওয়ে স্টেশনে কাক্ষিত টিকিট পেতে দীর্ঘলাইনে দাঁড়িয়ে অপেক্ষা করছেন হাজারও মানুষ। তারা বলছেন, স্বজনদের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করতেই এই কষ্ট মেনে নেন তারা। ঈদুল ফিতরের মতো এবারও কমলাপুরসহ রাজধানীর ৫ স্থান থেকে একযোগে অগ্রিম টিকিট বিক্রি করা হবে।

সকাল ৯টায় এ টিকিট বিক্রি শুরু হবে। এর আগে সকাল ৬টায় অনলাইনে টিকিট বিক্রি শুরু হবে। অর্ধেক টিকিট বিক্রি হবে অনলাইনে।

তাই ঈদে ট্রেনের টিকিট নামের সোনার হরিণ পেতে অগ্রিম টিকিট বিক্রির আগের রাতেই কমলাপুর রেলস্টেশনে রাতভর অপেক্ষা করেছেন অনেক টিকিট প্রত্যাশী।

গরমের মধ্যেও রেলস্টেশনে কষ্ট করে রাত কাটিয়েছেন তারা। সব কষ্টই উড়ে যাবে যদি হাতে পান সেই কাঙ্ক্ষিত টিকিট।

একই চিত্র দেখা গেছে বিমানবন্দর রেলস্টেশনেও। রোববার রাত থেকে লাইন ধরেছেন ট্রেনের টিকিটের জন্য।

একজন টিকিট প্রত্যাশী বলেন, ঈদে ঝামেলা ছাড়া পরিবারের সদস্যদের নিয়ে বাড়ি যাবেন। টিকিট পেলে এই কষ্ট আর থাকবে না। বরং না পেলে খারাপ লাগবে।

কমলাপুর রেলওয়ে স্টেশনে বিক্রি হবে যমুনা সেতু হয়ে সমগ্র পশ্চিমাঞ্চলগামী আন্তঃনগর ট্রেনের টিকিট, বিমানবন্দর স্টেশন থেকে দেয়া হবে চট্টগ্রাম ও নোয়াখালীগামী সব আন্তঃনগর ট্রেনের টিকিট, তেজগাঁও স্টেশন থেকে বিক্রি করা হবে ময়মনসিংহ ও জামালপুরগামী ট্রেনের টিকিট, বনানী স্টেশন থেকে বিক্রি হবে নেত্রকোনাগামী মোহনগঞ্জ ও হাওড় এক্সপ্রেসের টিকিট এবং রাজধানীর ফুলবাড়িয়া (পুরাতন রেলভবন) থেকে সিলেট ও কিশোরগঞ্জগামী ট্রেনের টিকিট।

 

ad