বেনাপোল সিমান্তে ৫৭ টি স্বর্ণের বার সহ এক মহিলা স্বর্ণ পাচারকারী আটক

বেনাপোল সিমান্তে ৫৭ টি স্বর্ণের বার সহ এক মহিলা স্বর্ণ পাচারকারী আটক

ছবি: যশোর প্রতিনিধি

যশোরের বেনাপোল সীমান্তে অভিযান চালিয়ে ৯.২ কেজি ওজনের ৫৭ টি স্বর্ণের বার সহ বানেছা খাতুন (৪৫) নামে এক মহিলা স্বর্ণ পাচারকারীকে আটক করেছে যশোর ৪৯ বিজিবি। আটক বানেছা বেনাপোল সাদিপুরের দুখু মিয়ার স্ত্রী।

যশোর ৪৯ বিজিবির অধিনায়কলে. কর্ণেল সেলিম রেজা, পিএসসি জানান, দীর্ঘদিন যাবত হুন্ডি, মাদক, চোরাচালান ও স্বর্ণ আটকের নিমিত্তে বিজিবি’র বিশেষ পরিকল্পনা অনুযায়ী গোয়েন্দা তৎপরতাসহ অভিযান জোরদার করা হয়েছে।

এছাড়াও করোনাকালীন সময়ে চোরাকারবারীদের যেকোন তৎপরতা ও কর্মকান্ড রহিত করণের লক্ষ্যে বিশেষ গোয়েন্দা তৎপরতা বৃদ্ধি ও অপারেশনাল কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। যার ফলশ্রুতিতে শুক্রবার রাতে বেনাপোল বিওপি’তে কর্মরত নায়েক নুরুল ইসলাম এর নেতৃত্বে একটি বিশেষ চোরাচালান বিরোধী অভিযান পরিচালনা করা হয়।

উক্ত অভিযানে বেনাপোল পোর্ট থানাধীন সাদিপুর প্রাইমারী স্কুলের সামনে পাঁকা রাস্তার উপর হতে বাংলাদেশ হতে ভারতে পাচারের প্রাক্কালে ৯.২ কেজি ওজনের ৫৭ টি স্বর্ণের বারসহ বানেছা খাতুনকে আটক করা হয়। আটককৃত স্বর্ণের আনুমানিক সিজার মূল্য পাঁচ কোটি সত্তর লক্ষ চল্লিশ হাজার টাকা। উদ্ধারকৃত স্বর্ণের বার ও আসামীর বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।