গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক করলো মোংলা কোস্টগার্ড

গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক করলো মোংলা কোস্টগার্ড

ছবি: মোংলা প্রতিনিধি

 সুন্দরবনের বেতবুনিয়া এলাকায় অভিযান পরিচালনা করে ১ কেজি গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ীকে আটক করেছে মোংলা কোস্টগার্ড পশ্চিম জোন। সোমবার (৩১ আগস্ট) দুপুরে তাদের আটকের বিষয়টি নিশ্চিত করেছেন মোংলা কোস্টগার্ড পশ্চিম জোনের গোয়েন্দা কর্মকর্তা লেফটেন্যান্ট মাহমুদ সাব্বির।

তিনি জানান, সোমবার দুপুরে সুন্দরবন সংলগ্ন পাইকগাছার বেতবুনিয়া এলাকায় গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে ১ কেজি গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ীকে আটক করা হয়। গাঁজাসহ আটক ওই মাদক ব্যবসায়ীরা একটি সংঘবদ্ধ চক্রের মাধ্যমে সাতক্ষীরা জেলার বিভিন্ন সীমান্ত এলাকা দিয়ে মাদক দ্রব্য এনে দেশের বিভিন্ন স্থানে পাচার করতো। আটক মাদক ব্যবসায়ীরা হলেন সাতক্ষীরা জেলার তালা উপজেলার মাগুরা গ্রামের পবিত্র দাসের স্ত্রী পারমিতা দাস (৩৬) ও যশোর জেলার কেশবপুর উপজেলার কালিডাঙ্গা গ্রামের মৃত মধু রায়ের পুত্র বাবু তুষার রায় (৪২)।

আটককৃতরা দীর্ঘদিন ধরেই গাঁজা ও ইয়াবার ব্যবসা করে আসছিলেন বলে জানিয়েছে কোস্টগার্ড। তাদের বিরুদ্ধে মাদক সংক্রান্ত একাধিক অভিযোগ থাকলেও এতদিন ছিলেন ধরাছোঁয়ার বাইরে । আটক দুই মাদক ব্যবসায়ীর বিরুদ্ধে পাইকগাছা থানায় মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা হওয়ার পর তাদের জেল হাজতে পাঠিয়েছে পুলিশ।

কোস্টগার্ড কর্মকর্তা লেফটেন্যান্ট মাহমুদ সাব্বির আরো বলেন, বাংলাদেশ কোস্টগার্ডের এখতিয়ারভূক্ত এলাকাসমূহে যেকোন ধরনের সন্ত্রাসী তৎপরতা, বনদস্যু জলদস্যুদের অপতৎপরতা, মাদক ব্যবসায়ীদের নির্মুল করা সহ ও বন্যপ্রাণী পাচারকারী এবং নিধনকারীদের বিরুদ্ধে কোস্টগার্ড বাহিনী নিয়মিত অভিযান চালিয়ে যাবে।