যশোরে আন্তঃজেলা ডাকাত দলের ৪ সদস্য গ্রেফতার

যশোরে আন্তঃজেলা ডাকাত দলের ৪ সদস্য গ্রেফতার

পুলিশের হাতে আটক ডাকাত দলের ৪ সদস্য। ছবি: যশোর প্রতিনিধি।

যশোরে আন্তঃজেলা ডাকাত দলের ৪ সদস্যকে গ্রেফতার করেছে শার্শা থানা পুলিশ। জেলার নাভারণ-সাতক্ষীরা সড়কের তিন রাস্তা মোড়ে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

তারা হলেন, ডাকাত দলের প্রধান বাহার আলী (৩৪), আঃ সালাম সরদার (৫৫), রেজাউল ওরফে গুন্ডু (৪০), তহিদুর রহমান ওরফে কালু (৪০)
যশোর জেলা ।

মঙ্গলবার দুপুরে যশোর পুলিশ সুপারের কন্ফারেন্সরুমে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে পুলিশ সুপার আশরাফ হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।  

তিনি জানান, তথ্য প্রযুক্তির সহযোগীতায় ডাকাতদের অবস্থান সনাক্ত করে শার্শা থানার নাভারণ-সাতক্ষীরা তিনরাস্তা মোড়ে অভিযান চালিয়ে আন্তঃজেলার ডাকাত দলের প্রধান বাহার আলী (৩৪) ও তার সহযোগী আঃ সালাম সরদার (৫৫) কে সোমবার (৩১ আগস্ট) ভোরে গ্রেফতার করে পুলিশ।  তাদের স্বীকারোক্তি অনুযায়ী বিকেলে  শার্শা থানার সরদার বাড়ীপোতা গ্রামে আঃ কাদেরের বাড়ীতে অভিযান চালিয়ে দলের আরেক সহযোগী শফিকুল ইসলাম ওরফে  রেজাউল ওরফে গুন্ডু (৪০) কে  গ্রেফতার করা হয়। এসময় তার কাছ থেকে ঝিকরগাছা থেকে লুট করা ১টি এয়ারগান, রেঞ্জ, চাকু, ১২টি মোবাইল উদ্ধার করা হয়। পরে তাদের তথ্যে সোমবার দিবাগত গভীর রাতে শার্শা থানার রেল বাজারের তন্নি জুয়েলার্স এর মালিক তহিদুর রহমান ওরফে কালু (৪০ ) কে আটক করা হয়।   জুয়েলার্স থেকে ঝিকরগাছা ও মনিরামপুর দুই ঘটনায় লুট করা স্বর্ণালংকারের  মধ্যে প্রায় ৩ ভরি স্বর্ণালংকার ও স্বর্ণালংকার বিক্রিকৃত নগদ ১,৭৯,০০০/- টাকা উদ্ধার করা হয়।

পুলিশ সুপার আরও জানান, ডাকাত দলের  প্রধানের তথ্যমতে নাভারণ পুরাতন বাজারের আশিকের বাড়ীর নীচ তলা থেকে আটককৃত ডাকাত বাহারের ঘর থেকে ১টি ওয়ান স্যুটারগান ও ১ রাউন্ড গুলি উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃত বাহার আলী তরফদার সাতক্ষীরা জেলার কালিগঞ্জের শংকরপুর এলাকার বাসিন্দা আঃ জব্বার তরফদার এর ছেলে। শফিকুল ইসলাম একই জেলার শ্যামনগর উপজেলার জয়নগরের বাসিন্দা আনছার গাজীর ছেলে এবং আঃ সালাম সরদার সাতক্ষীরা জেলার আশাশুনি এলাকার বুধহাটা শ্বেতপুরের বাসিন্দা মৃত মকছেদ সরদার এর ছেলে। স্বর্ণলংকার ক্রেতা তহিদুর রহমান ওরফে কালু যশোর জেলার ঝিকরগাছা উপজেলার মির্জাপুরের বাসিন্দা মৃত ইসমাইল হোসেন এর ছেলে।

উল্লেখ্য, গত ২৩ আগষ্ট গভীর রাতে মনিরামপুর থানার পলাশী গ্রামের মনির হোসেনের বসতবাড়ীতে অজ্ঞাতনামা ডাকাতরা ডাকাতি করে স্বর্ণালংকার, মোবাইল ফোন ও নগদ টাকাসহ মোট ২,৫৪,২০০/- টাকার মালামাল লুট করে নিয়ে যায়। এই ঘটনায় মনিরামপুর থানায় মামলা একটি মামলা হয়। অপরদিকে গত ২৮ আগষ্ট রাতে ঝিকরগাছা থানার নির্বাসখোলা নওয়াপাড়ার রানা বিশসের বসতবাড়ীতে অজ্ঞাতনামা ডাকাতরা ডাকাতি করে স্বর্ণ ও রূপার অলংকার, মোবাইল সেট, নগদ টাকা, ১টি পুরাতন এয়ারগান, বিদেশী টর্চ লাইটসহ মোট ৫,০৮,০০০/- টাকার মালামাল লুট করে নিয়ে যায় ডাকাতরা। এই ঘটনায় ঝিকরগাছা থানায়ও একটি মামলা দায়ের করা হয়।