প্রধান নির্বাচক হচ্ছেন শোয়েব আখতার?

প্রধান নির্বাচক হচ্ছেন শোয়েব আখতার?

ছবি সংগৃহিত।

পাকিস্তান জাতীয় ক্রিকেট দলের প্রধান নির্বাচক পদ থেকে পদত্যাগ করেছেন সাবেক পাক অধিনায়ক ইনজামাম উল হক। বুধবার দেশটির ক্রিকেট বোর্ডের কাছে আনুষ্ঠানিকভাবে পদত্যাগপত্র জমা দেন তিনি। এরপরই দলের প্রধান নির্বাচক হতে আগ্রহ প্রকাশ করেন দেশটির কিংবদন্তী পেসার শোয়েব আখতার।

সেইসঙ্গে প্রধান নির্বাচক হলে পাক ক্রিকেটের উন্নয়নে কী কী পদক্ষেপ নেবেন তাও উল্লেখ করেছেন সাবেক এই স্পীড স্টার। শোয়েব বলেন, আমি যদি এ দায়িত্ব পাই, তাহলে প্রতিভা খুঁজে বের করব। এ জন্য তিন বছর মেয়াদে প্রচুর বিনিয়োগ করব। এ সময়ে কিশোর-তরুণদের একাডেমি ও ক্যাম্পে অনুশীলনের সুযোগ করে দেব।এদিকে জাতীয় দলের খেলোয়াড়দের বিষয়ে রাওয়ালপিণ্ডি এক্সপ্রেক্স খ্যাত শোয়েব বলেন, আমি কেবল দল নির্বাচনেই নিজের ভূমিকা সীমাবদ্ধ রাখব না। খেলোয়াড়দের মেন্টর হিসেবে কাজ করব। তাদের সার্বিক উন্নয়নে সুপরামর্শও দেব।

বর্তমানে দেশটির বহু ক্রিকেটার বিশ্বের বিভিন্ন ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি লিগে খেলছেন। এ ব্যাপারে কঠোর নীতি গ্রহণ করতে চান সর্বকালের দ্রুততম গতির এ বোলার।তিনি বলেন, আমি জাতীয় দলের ক্রিকেটারদের সব লিগে খেলতে দেব না। কেবল দুটি লিগে খেলার সুযোগ করে দেব। তা থেকে যা আয় হবে হোক।অন্যদিকে বর্তমান সময়ে তিন ফরম্যাটের ক্রিকেটের জন্য পৃথক অধিনায়ক ও দল রাখলেই পাকিস্তান ক্রিকেটের ভালো হবে বলেও বিশ্বাস করেন সর্বকালের সেরা এই গতি দানব।