দু’টি জলাশয় দখলমুক্ত, আওয়ামী লীগ নেতার কারাদণ্ড

দু’টি জলাশয় দখলমুক্ত, আওয়ামী লীগ নেতার কারাদণ্ড

প্রভাবশালীদের হাত থেকে জলাশয় উন্মুক্ত করে স্থানীয় প্রশাসন।

পাবনার বেড়ায় দু’টি জলাশয় প্রভাবশালীদের দখল থেকে মুক্ত করেছে স্থানীয় প্রশাসন। দখলমুক্ত দু’টি জলাশয়ের মধ্যে একটি জলাশয়কে অভয়াশ্রম ও অপর আরেকটিকে জলাশয়কে সর্বসাধারণের জন্য উন্মুক্ত ঘোষণা করেছেন ইউএনও আসিফ আনাম সিদ্দিকী।

বুধবার (১৬ সেপ্টেম্বর) বিকেলে উপজেলার চাকলা ও কৈটলা ইউনিয়নের শেষাংশে অবস্থিত ‘পীতম্বর জলা’ নামের জলাশয়টি অভয়াশ্রম ঘোষণা ও বড় জলা নামের জলাশয়টিকে সর্বসাধারণের জন্য উন্মুক্ত করে সাইনবোর্ড টানিয়ে দেন বেড়া উপজেলা নির্বাহী অফিসার আসিফ আনাম সিদ্দিকী। 

এ সময় ‘পীতম্বর জলা’ জলাশয়টি দখলমুক্ত করার কাজে বাঁধা দেওয়ার অভিযোগে চাকলা ইউনিয়নের তারাপুর সাত নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি সোমের শেখকে আটক করে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

বিশেষ করে বর্ষা মৌসুম এলেই এর দখল নিয়ে প্রভাবশালীদের মধ্যে শুর হয় মারাত্মক উত্তেজনা। এর আগে বেশ কয়েকবার জলাশয়ের দখলকে কেন্দ্র করে রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনাও ঘটেছে।

স্থানীয় মৎস্যজীবীসহ সাধারণ মানুষ দীর্ঘদিন ধরে জলাশয়টি প্রভাবশালীদের দখলমুক্ত করে সর্বসাধারণের জন্য উন্মুক্ত করে দেওয়ার দাবি জানিয়ে আসছিলেন।