করোনায় মারা গেলেন স্বাধীন বাংলা ফুটবল দলের সদস্য নওশেরুজ্জামান

করোনায় মারা গেলেন স্বাধীন বাংলা ফুটবল দলের সদস্য নওশেরুজ্জামান

নওশেরুজ্জামান

করোনা ভাইরাসে আক্রান্ত হয়েগেছেন স্বাধীন বাংলা ফুটবল দলের সদস্য, তুখোড় স্ট্রাইকার নওশেরুজ্জামান । ২১ সেপ্টেম্বর সোমবার রাতে তিনি ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বেশ কিছুদিন হাসপাতালের আইসিউতে ছিলেন নওশেরউজ্জামান। রাজধানী গ্রিন লাইফ হাসপাতালে তাকে ভর্তি করা হয় ৭ সেপ্টেম্বর। সপ্তাহখানেক আগে তাকে নেওয়া হয় ইবনে সিনা হাসপাতালে। সেখানে আইসিইউতে করোনার সঙ্গে লড়াই করে অবশেষে হার মানলেন তিনি।

৭২ বছর বয়সী এই ফুটবলযোদ্ধার মরদেহ মঙ্গলবার সকাল ১০টায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে আনা হবে বলে জানা গেছে। সেখানে অনুষ্ঠিত হবে তার জানাজা। জানাজা শেষে তার মরদেহ নেওয়া হবে গ্রামের বাড়ি চাঁদপুরে।

নওশেরউজ্জামানের স্ত্রীও করোনায় আক্রান্ত হয়ে চিকিৎসা নিচ্ছেন অন্য একটি হাসপাতালে। মৃত্যুকালে নওশের এক ছেলে, এক মেয়েসহ অসংখ্য আত্মীয়-পরিজন ও গুণগ্রাহী রেখে গেছেন।

উল্লেখ্য, মেজর (অব.) হাফিজউদ্দীন, কাজী সালাউদ্দীন ও এনায়েতুর রহমানদের স্বর্ণ সময়ে ঢাকার ক্লাব ফুটবলে ঢাকা মোহামেডানের অন্যতম স্ট্রাইকার ছিলেন নওশেরউজ্জামান। ১৯৭৫ সালে ঢাকা লিগে ২১ গোল দিয়ে সর্বাধিক গোলদাতাও হয়েছিলেন তিনি। ফুটবলের পাশাপাশি ক্রিকেটও খেলেছেন সুনাম ও দক্ষতার সঙ্গে। ঢাকা মোহামেডান ও কলাবাগান ক্রীড়া চক্রের হয়ে প্রায় এক যুগ ঢাকা ক্রিকেট লিগও খেলেছেন নওশের।