বিএনপির চার শীর্ষ নেতার আগাম জামিন আবেদন

বিএনপির চার শীর্ষ নেতার আগাম জামিন আবেদন

ফাইল ছবি

বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা করায় বাদীকে হত্যার হুমকির অভিযোগে দায়ের হওয়া মামলায় আগাম জামিন চেয়ে হাইকোর্টে আবেদন করেছেন বিএনপির শীর্ষ চার নেতা। এঁরা হলেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, গয়েশ্বর চন্দ্র রায় এবং আমীর খসরু মাহমুদ চৌধুরী।

আজ মঙ্গলবার (৬ আগস্ট) হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় ব্যারিস্টার এ কে এম এহসানুর রহমান ও অ্যাডভোকেট সগীর হোসেন লিওন চার নেতার পক্ষে আবেদন জমা দেন।

গতকাল সোমবার বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা করায় হত্যার হুমকির অভিযোগ এনে মামলা করেন জননেত্রী পরিষদের সভাপতি এ বি সিদ্দিকী। এতে আসামি করা হয় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ ৯ জনকে। পরে মামলার শুনানি নিয়ে আসামিদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন ঢাকা মহানগর হাকিম সত্যব্রত শিকদার।

মামলার অপর আসামিরা হলেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান, চেয়ারপারসনের উপদেষ্টা আমানউল্লাহ আমান, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, বুয়েটের বরখাস্ত ও সাজাপ্রাপ্ত শিক্ষক হাফিজুর রহমান রানা এবং ছাত্রদল নেতা এমদাদুল হক ভূঁইয়া।