বার্সা থেকে অ্যাটলেটিকোয় সুয়ারেজ

বার্সা থেকে অ্যাটলেটিকোয় সুয়ারেজ

ছয় বছরে মোট ১৩ টি ট্রপি জয়ের নায়ক ছিলেন সুয়ারেজ।

বার্সেলোনার সঙ্গে অফিসিয়ালি ছয় বছরের সম্পর্কে করলেন লুইস সুয়ারেজের। নতুন ক্লাব অ্যাটলেটিকো মাদ্রিদে ঊরুগুয়ে স্ট্রাইকারের যোগদানের সম্ভাবনা জোরালো হয়েছিল আগেই। কিন্তু আলভারো মোরাতার অ্যাটলেটিকো ছেড়ে জুভেন্তাসে যোগদানের বিষয়টির উপর অনেকাংশে নির্ভর করছিল সুয়ারেজের অ্যাটলেটিকোয় যোগদানের বিষয়টি। মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) লোনে অ্যাটলেটিকো থেকে তুরিনের ক্লাবে যোগদান করেন স্প্যানিশ স্ট্রাইকার মোরাতা। এরপরই আসন্ন মৌসুমে সুয়ারেজের মাদ্রিদের ক্লাবে যোগদানের বিষয়টি নিশ্চিত হয়।

বুধবার (২৩ সেপ্টেম্বর) ঊরুগুয়ে স্ট্রাইকারের অ্যাটলেটিকোয় যোগদানের বিষয়টি নিশ্চিত করা হয় বার্সেলোনার পক্ষ থেকে। বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) কাতালান ক্লাবে শেষবারের মতো সাংবাদিক সম্মেলন করার পর স্পেনের রাজধানী শহরের উদ্দেশ্যে রওনা হচ্ছেন সুয়ারেজ। 

বৃহস্পতিবার সাংবাদিক সম্মেলনের শুরুতে চোখের জল বাঁধ মানেনি তাঁর। বার্সার ‘নম্বর নাইন’ বলেন, ‘আমি মাথা উঁচু করেই ক্লাব ছাড়ছি। বিভিন্ন সময় আমার সম্বন্ধে এমন কিছু কথা বলা হয়েছে যেগুলো সত্যি নয়।’ তিনি আরও বলেন, ‘বার্সেলোনায় এসে আমি বেশ কিছু মহান ফুটবলারের সান্নিধ্য পেয়েছি। আমি যেখানেই যাই না কেন ঠান্ডা মাথায় ফুটবল খেলার চেষ্টা করব।’

ডাচ কোচ রোনাল্ড কোম্যান চলতি মৌসুমের শুরুতে ম্যানেজারের দায়িত্ব গ্রহণ করার পরেই বার্সেলোনায় বাতিলের খাতায় চলে গিয়েছিলেন সুয়ারেজ। স্বাভাবিকভাবেই ক্লাবও তাঁকে আর রাখতে আগ্রহী ছিল না। সবমিলিয়ে ফ্রি-ট্রান্সফারেই মাদ্রিদের ক্লাবের যোগ দিচ্ছেন বার্সেলোনার সর্বকালের তৃতীয় সর্বোচ্চ গোলদাতা। তবে পারফরম্যান্সের শর্তসাপেক্ষে সুয়ারেজের জন্য পরবর্তীতে ব্লগ্রানা ক্লাবকে ৬ মিলিয়ন ইউরো দিতে পারে অ্যাটলেটিকো। মনে করা হচ্ছে দু’বছরের চুক্তিতেই সুয়ারেজকে দলে নিচ্ছে স্পেনের ক্লাবটি। সুয়ারেজের যোগদানে দিয়েগো সিমোনে প্রশিক্ষণাধীন ক্লাবের ফরোয়ার্ড লাইন যে শক্তিশালী হল সেকথা বলার অপেক্ষা রাখে না। অ্যাটলেটিকো কোচও ভীষণভাবে সক্রিয় হয়েছিলেন সুয়ারেজকে দলে পেতে।

২০১৪ লিভারপুল থেকে যোগদানের পর সবধরনের প্রতিযোগীতা মিলিয়ে ২৮৩ ম্যাচে বার্সার জার্সিতে ১৯৮ গোল করেছেন সুয়ারেজ। ৪টি লা লিগা, একটি চ্যাম্পিয়ন্স লিগ সহ বার্সার হয়ে ১৩টি বড় ট্রপি জিতেছেন ঊরুগুয়ে স্ট্রাইকার।