এক ফোনেই পাঁচ ক্যামেরা!

এক ফোনেই পাঁচ ক্যামেরা!

পাঁচ ক্যামেরার মোবাইল ফোন নিয়ে শিঘ্রই বাজারে আসছে স্যামসাং এ-৭২।

কোরিয়ান সংস্থা স্যামসং বরাবর তাদের নিত্য নতুন গ্যাজেট দিয়ে গ্রাহকদের আকর্ষণ করেছেন। কেবল মাত্র ফোন নয় অন্যান্য একাধিক সিরিজ বাজারে আনাতে গ্রাহকদের মধ্যে যথেষ্ট জনপ্রিয়তা পেয়েছে স্যামসাং এ-৭২। মূলত অল্প দামের মধ্যে একধিক ডিজাইনের গ্যাজেট আনার ফলে খুব অল্প সময়ের মধ্যে জনপ্রিয়তা পেয়েছে স্যামসং।

তবে এবারে জানা গেছে এক নতুন তথ্য।  দ্রুত বাজারে আসতে চলেছে স্যামসাং এ-৭২। এই প্রথম কোন ফোনের পিছনে থাকবে ৫ টি ক্যামেরা। এর আগে এই ধরনের ফোন বাজারে এনেছে শাওমি, নোকিয়া সহ একাধিক ব্র্যান্ড। আর সেই কারণে এবারে বাজারে এই নয়া পদক্ষেপ নিতে চলেছে স্যামসং।

জানা গেছে এটি কেবল স্যামসাং এ-৭২ তেই নয়। আগামী বছরে লঞ্চ হওয়া একাধিক ফোনে দেখা যাবে এই ফিচার। ফলে মনে করা হচ্ছে মানুষের কাছে ক্রমেই আকর্ষণ বাড়বে স্যামসং এর। যদিও এই মুহূর্তে ভারত সহ আন্তর্জাতিক বাজারে যথেষ্ট জনপ্রিয় স্যামসং। জানা গিয়েছে স্যামসাং এ-৭২ পেনটা রেয়ার ক্যামেরার প্রাইমারি ক্যামেরা হবে ৬৪ মেগাপিক্সেল। তাছাড়া থাকবে ১২ মেগাপিক্সেল ultra wide angle lense,8 megapixel 3x teliphoto lens, 5 megapiksel macro lens, 5 megapixel depth sensor।

পাশপাশি জানা গেছে এই ফোনের সেলফি ক্যামেরা হিসেবে থাকবে ৩২ মেগাপিক্সেল সেন্সর। তাছাড়া এখনও পর্যন্ত এই ফোনের অন্য কোন তথ্য সামনে আসে নি। এমনকি এই ফোনের দাম কত হবে টাও জানা যায়নি। তবে মনে করা হচ্ছে যেহেতু স্যস্মং মূলত কধ্যবিত্ত গ্রাহকদের কথা ভেবেও একের পর এক ফোন বাজারে নিয়ে আসে সেই কারণে এই ফোনেও থাকবে একাধিক সুবিধা। এছাড়া দাম হবে নাগালের মধ্যে।