কু.বি. রোটার‌্যাক্ট ক্লাব এবং গীতাঞ্জলি কলকাতা রোটার‌্যাক্ট ক্লাবের ওয়েবিনার অনুষ্ঠিত

কু.বি. রোটার‌্যাক্ট ক্লাব এবং গীতাঞ্জলি কলকাতা রোটার‌্যাক্ট ক্লাবের ওয়েবিনার অনুষ্ঠিত

ফাইল ছবি

কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) রোটার‍্যাক্ট ক্লাব এবং গীতাঞ্জলি কলকাতা রোটার‍্যাক্ট ক্লাবের ১ম টুইন প্রজেক্ট ওয়েবিনার অন সেল্ফডিফেন্স ( অটোডিফেন্সা) ও জয়েন্ট মিটিং অনলাইন গুগল মিট অ্যাপের মাধ্যমে অনুষ্ঠিত হয়।

 শনিবার (২৬ সেপ্টেম্বর) বিকাল ৪ টায় কুমিল্লা বিশ্ববিদ্যালয় রোটার‌্যাক্ট ক্লাবের সভাপতি রোটার‌্যাক্টর আমিনুলের মিটিং কলের মাধ্যমে প্রোগ্রামটি শুরু হয়।

প্রোগ্রামে ৩২৮২ এর পক্ষে থেকে রোটার‌্যাক্টর আমিনুল ইসলাম এবং ৩২৯১ এর পক্ষ থেকে গীতাঞ্জলি কলকাতা ক্লাবের সভাপতি রোটার‌্যাক্টর গৌরব দত্ত এবং রোটার‌্যাক্টর মঞ্জুরিমা উপস্থিত ছিলেন।

প্রোগ্রামে আর. আই. ডি. ৩২৮২ থেকে আরো উপস্থিত ছিলেন ডিআরসিসি রোটারিয়ান মিনহাজ উদ্দিন আহমেদ নাহিয়ান, পিডিআরআর রোটারিয়ান জিয়া উদ্দিন হায়দার, আইপিডিআর রোটার‌্যাক্টর মোহাম্মদ আবদুল আহাদ, ডিআরআর রোটার‌্যাক্টর অ্যাডভোকেট হেদায়েত হোসেন তানভীর, , ডিস্ট্রিক্ট সেক্রেটারি, ডিস্ট্রিক্ট কো-অর্ডিনেটর, এডিটর ও্ট অফিসিয়াল বৃন্দ। অন্য দিকে আর. আই. ডি. ৩২৯১ থেকে ও ডিআরআর মধুরিমা বর্মন উপস্থিত ছিলেন। এছাড়াও দু'ক্লাবের মেম্বারগণ এবং আরও অনেকে যুক্ত হয়েছিল ।

প্রোগ্রামে সেশন স্পিকার হিসেবে ছিলেন সাইফুল ইসলাম শুভ ( বিচারক- এশিয়ান কেরাতে ফেডারেশন, কোচ এবং রেফারি- বাংলাদেশ কেরাতে ফেডারেশন )। স্পিকার শ্রোতাদের কাছ থেকে প্রশ্ন গ্রহণের মাধ্যমে সরাসরি ভিডিও কনফারেন্সে আত্মরক্ষার বিভিন্ন কৌশলগুলো দেখিয়েছেন এবং সেসাথে আত্মারক্ষার গুরুত্ব নিয়েও আলোচনা করেন।

প্রোগ্রামে বক্তারা তাদের বক্তব্যে অনুভুতি শেয়ারের মাধ্যমে আয়োজক দুক্লাবকে ধন্যবাদ জানান এবং বলেন যে এ প্রোগ্রাম থেকে রোটার‌্যাক্টররা আত্মরক্ষার অনেক কিছু জানতে ও শিখতে পারবে এবং ভবিষ্যতে নিজেদের রক্ষা করতে পারবে বলে আশা ব্যক্ত করেন। বক্তব্য শেষে একটি সাংস্কৃতিক পর্ব অনুষ্ঠিত হয়। সেখানে দুক্লাবের রোটার‌্যাক্টর প্রতিনিধিরা গান ও কবিতা আবৃত্তির মাধ্যমে তাদের প্রতিভাকে তুলে ধরেন। আর এরই মধ্যে দিয়ে তাদের প্রথম টুইন প্রজেক্টি সম্পন্ন হয়।