নিজের মেকআপ নিজেই করেন ক্যাটরিনা কাইফ

নিজের মেকআপ নিজেই করেন ক্যাটরিনা কাইফ

ক্যাটরিনা কাইফ

মেকআপের পেছনে বহু অর্থকড়ি গুনতে হয় নায়িকাদের। বলিউড নায়িকাদের তো মেকআপ নিয়ে বহু সময় ব্যয় করতে হয়। এক্ষেত্রে ব্যাতিক্রম ক্যাটরিনা কাইফ। তার মেকআপের দরকার পড়ে না। দেড় দশক ধরে নিজের মেকআপ নিজেই করছেন এই বলিউড সেনসেশন।

যার কারণে অন্য বলিউড নায়িকাদের চেয়ে তার মেকআপের পেছনে খরচ কম হয়। তার নিজের ব্র্যান্ড ‘কে বাই ক্যাটরিনা’ থেকেই মেকআপ করছেন ক্যাট। ৩৭ বছর বয়সী এই নায়িকা ত্বকের বিষয়ে খুবই সচেতন। জীবনের ৩৭ বসন্ত পেরিয়েও চেহারার গ্লামার ধরে রেখেছেন।

এ বিষয়ে গণমাধ্যমকে ক্যাটরিনা বলেন, ‘সবাই বলত, তোমাকে অমুকের মত দেখাতে হবে। সাজপোশাক হতে হবে তমুকের মত। কিন্তু আমি তো অন্য কেউ নই। অন্য কেউ হতেও চাইনি। তাই শুরু থেকেই নিজের মত করে নিজের মেকআপ করেছি। কিন্তু বেশির ভাগ সময়ে তাদের হাত গুটিয়ে বসে থাকা বা টুকটাক নির্দেশনা দেয়া ছাড়া কিছু করার ছিল না। তবে শুরুতে আমি তাদের কাছ থেকেই টুকটাক টিপস নিয়েছি। পরে নিজের মত করে প্রয়োগ করেছি। এ জন্যই আমি ভারতীয় উপাদানে তৈরি নিজের মেকআপ ব্র্যান্ড বাজারে আনতে পেরেছি।’

ক্যাটরিনা জানান, ইনস্টাগ্রামে জনপ্রিয় হওয়ার পর থেকে কমবেশি সবারই ব্যক্তিগত মেকআপ আর্টিস্ট এবং ফটোগ্রাফার আছে। কেননা, ইনস্টাগ্রাম একটা ‘পারফেকশনিস্ট প্লেস’।