মোদিকে ইমরান : ইটের জবাব পাথরে দেয়া হবে

মোদিকে ইমরান : ইটের জবাব পাথরে দেয়া হবে

ইমরান খান

পাকিস্তানের অভ্যন্তরে ভারত কোনও পদক্ষেপ নিলে তার কড়া জবাব দেওয়া হবে বলে সতর্ক করেছেন দেশটির প্রধানমন্ত্রী ইমরান খান। পাকিস্তানের স্বাধীনতা দিবস উপলক্ষে পাকিস্তান নিয়ন্ত্রিত কাশ্মিরের পার্লামেন্টের বিশেষ অধিবেশনে যোগ দিয়ে কাশ্মির ইস্যুতে ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে সতর্ক করেন ইমরান। তিনি বলেন, কাশ্মিরের পর ভারত পাকিস্তানেও সমস্যা তৈরি করতে পারে। ইমরান বলেন, এটা কাশ্মিরেই থামবে না-এই ঘৃণাবাদী মতাদর্শ পাকিস্তানের দিকেও ধেয়ে আসতে পারে।

কাশ্মিরে ভারতের নেওয়া পদক্ষেপ পাকিস্তানের দিকেও ধাবিত হতে পারে আশঙ্কা প্রকাশ করেন ইমরান খান। পাকিস্তান নিয়ন্ত্রিত কাশ্মিরের পার্লামেন্টের ভাষনে তিনি বলেন, আমাদের কাছে তথ্য আছে আর আমরা জাতীয় নিরাপত্তা কমিটির দুটি বৈঠক করেছি। পাকিস্তান সেনাবাহিনী পূর্ণ অবগত রয়েছে যে ভারত আজাদ জম্মু কাশ্মিরে ব্যবস্থা নেওয়ার পরিকল্পনা করছে। পুলওয়ামার ঘটনার পরে বালাকোটে নেওয়া ব্যবস্থার মতো এবার তাদের একই ধরণের অশুভ পরিকল্পনা রয়েছে। তিনি বলেন, দখলকৃত কাশ্মির থেকে বিশ্বের মনোযোগ সরাতে তারা আজাদ জম্মু কাশ্মিরে ব্যবস্থা নিতে চায়।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে উদ্দেশ্য করে ইমরান বলেন, আপনার প্রতি আমার বার্তা হলো- আপনি ব্যবস্থা নিন আর আমরা প্রত্যেকটি ইটের জবাব পাথর ছুঁড়ে দেব। তিনি বলেন, আমাদের সেনাবাহিনী প্রস্তুত, কেবল সেনাবাহিনী নয় বরং পুরো জাতি সেনাবাহিনীর পাশাপাশি লড়াই করবে। ইমরান বলেন, আমরা প্রস্তুত থাকবো, আপনারা যা করেই প্রতিক্রিয়া দেখান না কেন আমরা এর শেষ পর্যন্ত যাবো।