সৌদি আরব

সৌদিতে মার্কিন সেনা মোতায়েনে বাদশার  অনুমোদন

সৌদিতে মার্কিন সেনা মোতায়েনে বাদশার অনুমোদন

সৌদিতে মার্কিন সৈন্য মোতায়েনের অনুমোদন দিয়েছে দেশটির বাদশা সাল্মান বিন আব্দুল আজিজ। সৌদি প্রতিরক্ষা মন্ত্রনালয়ের বরাত দিয়ে   বার্তা সংস্থা এসপিএ জানায়, ‘সৌদি আরব ও যুক্তরাষ্ট্রের মধ্যে পারস্পরিক সহযোগিতা এবং এ অঞ্চলের নিরাপত্তা ও স্থিতিশীলতার কথা বিবেচনা করে বাদশাহ সালমান আমেরিকার সৈন্য নেয়ার অনুমোদন দিয়েছেন।’

সৌদিতে সেনা পাঠাবে যুক্তরাষ্ট্র

সৌদিতে সেনা পাঠাবে যুক্তরাষ্ট্র

 

সৌদি আরবের রাজধানী রিয়াদের পূর্বাঞ্চলের মরুভূমিতে অবস্থিত প্রিন্স সুলতান বিমানঘাঁটিতে ৫০০ সেনা পাঠাবে যুক্তরাষ্ট্র। মার্কিন প্রতিরক্ষা কর্মকর্তার বরাত দিয়ে সিএনএন জানায়, প্যাট্রিয়ট ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা মোতায়েন, রানওয়ে ও বিমান ওঠানামার স্থানের উন্নয়নে সেখানে ছোট্ট একটি মার্কিন সেনাদল ও তাদের সহযোগিরা আগে থেকেই অবস্থান করে আছে।

খাশোগি হত্যায় সৌদি যুবরাজের সম্পৃক্ততা পেয়েছে জাতিসংঘ

খাশোগি হত্যায় সৌদি যুবরাজের সম্পৃক্ততা পেয়েছে জাতিসংঘ

ইস্তাম্বুলে সৌদি কনস্যুলেটে সাংবাদিক জামাল খাশোগি হত্যায় যুবরাজ মোহাম্মদ বিন সালমানসহ জ্যেষ্ঠ সৌদি কর্মকর্তাদের সংশ্লিষ্টতার আলামত পেয়েছেন জাতিসংঘের মানবাধিকারবিষয়ক এক তদন্ত কর্মকর্তা। 

আইসিসিতে মামলার জন্য ওআইসি’র সাহায্য চাইলেন প্রধানমন্ত্রী

আইসিসিতে মামলার জন্য ওআইসি’র সাহায্য চাইলেন প্রধানমন্ত্রী

মিয়ানমারে বাস্তুচ্যুত রোহিঙ্গা জনগোষ্ঠীর অধিকার রক্ষায় আন্তর্জাতিক বিচার আদালতে (আইসিসি) মামলা দায়েরের বিষয়ে ইসলামিক সহযোগিতা সংস্থাভুক্ত (ওআইসি) দেশগুলোকে সাহায্যের আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

খাশোগি হত্যাকারীরা  যুক্তরাষ্ট্রে ট্রেনিং নিয়েছিল

খাশোগি হত্যাকারীরা যুক্তরাষ্ট্রে ট্রেনিং নিয়েছিল

সৌদি সাংবাদিক জামাল খাশোগিকে হত্যাকারীরা যুক্তরাষ্ট্রে প্রশিক্ষণ নিয়েছিল বলে এক প্রতিবেদনে জানিয়েছে ওয়াশিংটন পোস্ট। খাশোগি মার্কিন সংবাদপত্রটির কন্ট্রিবিউটর ছিলেন।