ঠাকুরগাঁওয়ে বসুন্ধরা শুভসংঘের হাঁস-মুরগি বিতরণ

১৯ অক্টোবর, ২০২৪

আন্তর্জাতিক দারিদ্র্য বিমোচন দিবস বৃহস্পতিবার। জাতিসংঘের উদ্যোগে প্রতিবছর ১৭ অক্টোবর বিশ্বব্যাপী দিবসটি পালন করা হয়। দারিদ্র্য, ক্ষুধা ও মানুষের অসমতা দূর করাই দিবসটির মূল লক্ষ্য। আমাদের দেশেও গুরুত্বের সঙ্গে দিবসটি পালিত হয়।

দারিদ্র্য বিমোচন দিবস ঘিরে কর্মসূচি পালন করেছে বসুন্ধরা শুভসংঘ। দরিদ্রতা দূরীকরণের লক্ষ্যে ঠাকুরগাঁওয়ে অসহায় পরিবারের মাঝে গৃহে পালনের জন্য উপহার হিসেবে হাঁস ও মুরগি দেওয়া হয় সংগঠনটির পক্ষ থেকে।

বৃহস্পতিবার জেলার সদর উপজেলার বেগুনবাড়ি ইউনিয়নের সরকারপাড়া গ্রামের এক অসহায় পরিবারের নারী সদস্য আমিনা বেগমের হাতে এ উপহার তুলে দেওয়া হয়।

উপহার পেয়ে আমিনা বেগম বসুন্ধরা শুভসংঘের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

এ সময় তিনি জানান, তার স্বামী পেশায় একজন দিনমজুর। এ কাজ করে খুব স্বল্প টাকা উপার্জন করতে পারেন। তা ছাড়া নিয়মিত কাজও পাওয়া যায় না। তিন সন্তানসহ পাঁচ সদস্যের পরিবার তাদের।

স্বামীর এ স্বল্প উপার্জনে পরিবারের খরচ চালাতে হিমশিম খেতে হয়। কখনো অর্ধাহারে দিন কাটে।

তিনি আরো জানান, বসুন্ধরা শুভসংঘের পক্ষ থেকে হাঁস-মুরগি পেয়ে বেশ উপকৃত হলেন। এগুলো লালন-পালন করে উপার্জন করতে পারবেন তিনি। স্বামীর পাশাপাশি অবদান রাখতে পারবেন সংসারের খরচে।

আর কখনো অর্থাভাবে তাদের অর্ধাহারে দিন কাটাতে হবে না।

এ সময় উপস্থিত ছিলেন বসুন্ধরা শুভসংঘ কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক মো. ইয়াছির আরাফাত রাফি, ঠাকুরগাঁও সদর উপজেলা শাখার যুগ্ম সাধারণ সম্পাদক সাদেক হোসেন, সহসাংগঠনিক সম্পাদক আবু সুফিয়ান প্রমুখ।