শাবিপ্রবিতে ইয়াহিয়া সিনওয়ারের গায়েবানা জানাজা

২০ অক্টোবর, ২০২৪

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) হামাস প্রধান ইয়াহিয়া সিনওয়ারের গায়েবানা জানাজা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১৯ অক্টোবর) বিকেল পৌনে পাঁচটায় বিশ্ববিদ্যালয়ের গোলচত্বরে এ জানাজা অনুষ্ঠিত হয়। এর আগে, সাড়ে চারটার দিকে সিনওয়ার হত্যাকাণ্ডের ঘটনায় বিক্ষোভ মিছিল করেন শিক্ষার্থীরা।

মিছিল পরবর্তী সমাবেশে সমাজকর্ম বিভাগের শিক্ষার্থী আজাদ শিকদারের সঞ্চালনায় বক্তব্য দেন হাফিজুর রহমান, শাকিল মাহমুদ, মুহাম্মদ রিয়াদ ও ফয়সাল হোসেন।

বক্তব্যে শিক্ষার্থীরা বলেন, মুসলিমদের অন্যতম সিপাহসালা ইয়াহিয়া সিনওয়ারকে পৃথিবীর বর্বর ও নিকৃষ্ট ইসরাইল জাতি হত্যা করেছে। সিনওয়ার ভাইকে আল্লাহ যেন জান্নাতের উঁচু মাকাম দান করুন এই কামনা করি। আমাদের কোনো ভাই যখন শাহাদাত বরণ করেন আমরা কখনও পিছপা হই না, দূরে সরে যাই না। বরং আমরা সামনের সারিতে থেকে গুলির সামনে বুক পেতে দেই। নিকৃষ্ট ইসরায়েল জাতিকে বলে দিতে চাই, আমরা মুসলমান জাতি কখনও পিছু হটবো না। আমাদের শেষ রক্তবিন্দু দিয়ে আমরা প্রতিরোধ গড়ে তুলবো ইনশাআল্লাহ।

বক্তারা আরও বলেন, আমাদের জীবন আল্লাহর পক্ষ থেকে আমানত। আমরা আমাদের জীবনকে আল্লাহর জন্য কুরবান করতে প্রস্তুত। আল্লাহর কাছে দোয়া করি, তিনি যেন আমাদের জীবনকে তার জন্য কবুল করে নেন।

এ সময় শিক্ষার্থীরা ইয়াহিয়া সিনওয়ারের মাগফিরাত কামনা করেন এবং মুসলিম জাতিকে ঐক্যবদ্ধ হয়ে একসঙ্গে জালিমদের বিরুদ্ধে লড়াই করার আহ্বান জানান।