আফগানিস্তানকে ১৬৫ রানের টার্গেট দিলো বাংলাদেশ

২১ অক্টোবর, ২০২৪

ইমার্জিং এশিয়া কাপে জয় দিয়ে শুরু করেছে বাংলাদেশ। তুলনামূলক দুর্বল শক্তির হংকংকে সহজেই হারিয়েছিল বাংলাদেশ 'এ' দল। কিন্তু এবার আফগানিস্তান 'এ' দলের বিপক্ষে খুব একটা সুবিধা করতে পারেননি টাইগার ব্যাটাররা। তবে ব্যতিক্রম ছিলেন পারভেজ হোসেন ইমন। তার দুর্দান্ত ফিফটিতে লড়াইয়ের পুঁজি পেয়েছে বাংলাদেশ।

ওমানের আল আমেরাত ক্রিকেট মাঠে টস হেরে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৬৪ রান করেছে বাংলাদেশ এ দল। দলের হয়ে সর্বোচ্চ ৩২ বলে ৫৪ রান করেছেন ইমন।
আগে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি বাংলাদেশ 'এ' দলের। ইনিংস ওপেন করতে নেমে ৭ বল খেলে মাত্র ৪ রান করতে পেরেছেন জিশান আলম।  তবে আরেক ওপেনার ইমন দুর্দান্ত ব্যাটিং করেছেন। এক প্রান্তে রীতিমতো ঝড় তুলেছেন এই ওপেনার। মাত্র ২৬ বলে ব্যক্তিগত ফিফটি পেয়েছেন ইমন। ৪ বাউন্ডারি আর ৪ ছক্কায় ৩২ বলে ৫৪ রান করে সাজঘরে ফিরেছেন তিনি।
দলীয় শতকের আগেই ৪ উইকেট হারানো বাংলাদেশ ঘুরে দাঁড়িয়েছে পঞ্চম উইকেট জুটিতে। তাওহিদ হৃদয় ও শামিম হোসেন মিলে অবিচ্ছিন্ন থেকে যোগ করেন ৪৫ বলে ৭০ রান। তাতে দেড়শ ছাড়ায় বাংলাদেশের রান। হৃদয় অপরাজিত ছিলেন ৪২ রানে। আর শামিম ৩৮ রান করেছেন।