কাশ্মিরে গুলিতে চিকিৎসকসহ নিহত ৬

২১ অক্টোবর, ২০২৪

ভারতের জম্মু ও কাশ্মিরে গুলিতে একজন চিকিৎসক ছয়জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও বেশ কয়েকজন। গতকাল রোববার সন্ধ্যায় গান্ডারবাল জেলার গগনগিরে একটি নির্মাণস্থলে এই হামলার ঘটনা ঘটে।

রোববার (২০ অক্টোবর) সরকারি সূত্রের বরাত দিয়ে এ খবর দিয়েছে সংবাদমাধ্যম এনডিটিভি। মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লাহ এই হামলাকে ‘বর্বর ও কাপুরুষোচিত’ বলে অভিহিত করেছেন।

এনডিটিভি জানিয়েছে, হামলাকারীরা একটি বেসরকারি কোম্পানির ক্যাম্প হাউজিং কর্মীদের ওপর গুলি চালায়, যারা গুন্ড এলাকায় একটি নির্মাণাধীন টানেলে কাজ করছিলেন। হামলাকারীদের ধরতে পুলিশ ও সেনাবাহিনী এলাকাটি ঘিরে রেখেছে। 

জম্মু ও কাশ্মির পুলিশের এক্স হ্যান্ডেল থেকে একটি পোস্টে লেখা হয়েছে, ‘গঙ্গাঙ্গির, গান্ডারবালে সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে। এলাকাটি নিরাপত্তা বাহিনী ঘিরে রেখেছে। পরে আরও বিস্তারিত জানানো হবে।’

এ ঘটনার নিন্দা জানিয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী নীতিন গড়করি। তিনি এক্স হ্যান্ডেলে বলেন, ‘ভয়াবহ এ সন্ত্রাসী হামলার নিন্দা জানাচ্ছি। নিরীহ শ্রমিকেরা একটি গুরুত্বপূর্ণ অবকাঠামো নির্মাণের সঙ্গে জড়িত ছিল।’

মাত্র দুই দিন আগে ১৮ অক্টোবর সোপিয়ান জেলায় বিহারের এক শ্রমিককে হত্যা করেছে সন্ত্রাসীরা। জৈনপুরের স্থানীয় মানুষ গুলিবিদ্ধ শ্রমিকের দেহ দেখে পুলিশে খবর দেয়। অনন্তনাগের সঙ্গম এলাকায় থাকতেন অশোক চৌহান নামের ওই শ্রমিক।