বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাংচুরের ঘটনায় দুই মাদ্রাসা ছাত্র আটক

০৬ ডিসেম্বর, ২০২০

কুষ্টিয়া শহরের পাঁচ রাস্তা মোড়ে  নির্মাণাধীন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভাঙচুরের ঘটনায় দুই মাদ্রাসাছাত্রকে আটক করেছে পুলিশ।  সিসি ক্যামেরর ফুটেজ দেখে তাদেরকে শনাক্ত করে শনিবার (৫ ডিসেম্বর) রাতে একটি মাদ্রাসায় অভিযান চালিয়ে আটক করা হয়।  তবে তাৎক্ষণিকভাবে তাদের পরিচয় পাওয়া যায়নি।

কুষ্টিয়া জেলা পুলিশ সুপার এসএম তানভির আরাফাত আজ রোববার গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

 তিনি জানান, সিসি ক্যামেরার ফুটেজ দেখে তাদের দুজনকে শনাক্ত করা হয়। পরে মাদ্রাসায় অভিযান চালিয়ে সেখান থেকে তাদের আটক করা হয়েছে। এ বিষয়ে আজ দুপুরে প্রেস বিফ্রিংয় করে বিস্তারিত জানানো হবে।

 বিফ্রিংয়ে কুষ্টিয়া-৩ (সদর) আসনের সংসদ সদস্য এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ উপস্থিত থাকবেন বলে জানা গেছে।  

গত শুক্রবার রাতে কুষ্টিয়া শহরের পাঁচ রাস্তার মোড়ে বঙ্গবন্ধুর নির্মাণাধীন ওই ভাস্কর্যটি ভাঙচুর করে দুর্বৃত্তরা। বঙ্গবন্ধু ভাস্কর্য ভাঙচুরসহ কুষ্টিয়া শহরে বেশ কিছু অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটে যাওয়ায় জেলা শহরে নিরাপত্তাব্যবস্থা জোরদার করেছেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

এর আগে কুষ্টিয়ায় নির্মাণাধীন বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুরের প্রতিবাদে রাজধানী ঢাকাসহ সারা দেশে প্রতিবাদের ঝড় বইছে। শুক্রবার রাতে কোনো একসময় ভাস্কর্যটির ডান হাত, পুরো মুখ ও বাম হাতের অংশবিশেষ ভেঙে ফেলা হয়। এর প্রতিবাদে শনিবার বিক্ষোভ সমাবেশ, মানববন্ধন, মশাল মিছিলসহ বিভিন্ন কর্মসূচি পালন করেছে আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠন, মুক্তিযুদ্ধ এবং স্বাধীনতার পক্ষের বিভিন্ন সংগঠন।