মাদারীপুরে সংঘর্ষে আহত ১৫

০৪ জুলাই, ২০২৩

মাদারীপুরে আধিপত্যকে কেন্দ্র করে উভয়পক্ষের সংর্ষের ঘটনা ঘটেছে। এ সময় বেশ কয়েকটি হাতবোমা বিস্ফোরণ হয়। এতে টেটাবিদ্ধসহ আহত হয়েছেন অন্তত ১৫ জন। মঙ্গলবার সকাল থেকে দুপুর পর্যন্ত ডাসার উপজেলার খাতিয়াল গ্রামে দফায় দফায় এ সংঘর্ষ হয়। পরে পরে আহতদের উদ্ধার করে মাদারীপুর জেলার বিভিন্ন হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়। আহতদের বিভিন্ন হাসপাতালে ভর্তি করায় তাদের নাম ঠিকানা এখনো জানা যায়নি। 

জানা গেছে, দীর্ঘদিন ধরে ডাসারের খাতিয়াল এলাকার সিরাজ মল্লিক ও এমদাদ খান এই দুই পক্ষের সাথে আধিপত্য নিয়ে দীর্ঘদিন বিরোধ চলে আসছিল। এরই জের ধরে সকালে উভয়পক্ষের লোকজন দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এ সময় বেশ কয়েকটি হাতবোমা বিস্ফোরণের ঘটনা ঘটনা। সংঘর্ষে টেটাবিদ্ধসহ আহত হয়েছেন অন্তত ১৫ জন। খবর পেয়ে ঘটনাস্থলে ডাসার থানা পুলিশ ও জেলা থেকে অতিরিক্ত পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

সিরাজ মল্লিক বলেন, আমার লোকজন তাদের বাড়ির উপর দিয়ে হেঁটে রাস্তায় উঠতেছিল এ সময় এমদাদ খানের লোকজন আমাদের লোকজনের উপর হামলা চালায়। আমরা এর সঠিক বিচার চাই। 
এদিকে এমদাদ খান বলেন, আমাদের লোক তাদেরকে লোকজনকে মারে নাই। তারা নিজেরা নিজেরাই মারামারি এই দোষ চাপাইছে আমাদের উপর। আমরা প্রশাসনের কাছে এদের সঠিক বিচার চাই। তারা মিথ্যে কথা বলে আমাদেরকে ফাঁসাইতেছে তারা। 
ডাসার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মো. হাসানুজ্জামান জানান, সংঘর্ষের ঘটনায় ৩ জনকে আটক করা হয়েছে। এছাড়া বেশ কয়েকটি দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়েছে। ঘটনাস্থলে মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ।