বড়শিতে ধরা পড়লো ২৮ কেজির দুই কোরাল, ৩০ হাজারে বিক্রি

০৮ নভেম্বর, ২০২৩

কক্সবাজারের টেকনাফের নাফনদীতে বড়শিতে ধরা পড়েছে ২৮ কেজি ওজনের দুটি কোরাল মাছ। এর একটির ওজন ১৩ কেজি। অপরটি ১৫ কেজি। মাছ দুটি ৩০ হাজার ৮০০ টাকায় বিক্রি করা হয়েছে।

বুধবার (৮ নভেম্বর) সকাল ৯টার দিকে টেকনাফের হ্নীলা ও দমদমিয়া অংশের নাফনদীতে মাছ দুটি জেলের বড়শিতে ধরা পড়ে। মাছ দুটি জেলেদের কাছ থেকে কিনে নিয়েছেন আলী আহমদ নামের এক মাছ ব্যবসায়ী।

ব্যবসায়ী আলী আহমদ বলেন, সকালের দিকে দমদমিয়া এলাকার সৈয়দ হোসাইন ১৫ কেজি ওজনের একটি কোরাল মাছ বাজারে বিক্রি করতে আনেন। তার সঙ্গে দর-কষাকষি শেষে কেজি ১১০০ টাকা দরে ১৬ হাজার ৫০০ টাকায় কিনে নিই। একই সময় রেদোয়ান নামের আরেক জেলের কাছ থেকে ১৩ কেজি ওজনের আরেকটি কোরাল কিনেছি ১৪ হাজার ৩০০ টাকায়। মাছ দুটি সকালে তাদের বড়শিতে ধরা পড়েছিল।

জেলে সৈয়দ হোসাইন বলেন, সকালের দিকে বড়শি নিয়ে নাফনদীর দমদমিয়া অংশে যাই। ঘণ্টাখানেক পর বড়শিতে ১৫ কেজি ওজনের একটি বড় কোরাল ধরা পড়ে। এরপর অন্যান্য জেলেদের সহায়তায় মাছটি হ্নীলা বাজারে কেজি ১১০০ টাকা দরে ১৬ হাজার ৫০০ টাকায় বিক্রি করি।

টেকনাফ উপজেলার জ্যেষ্ঠ মৎস্য কর্মকর্তা দেলোয়ার হোসেন বলেন, কোরাল দ্রুত বর্ধনশীল মাছ। পরিবেশ ভালো পেলে মাছটি সাধারণত ৩০-৩৫ কেজি ওজনের হয়ে থাকে। কোনো কোনো সময় এর বেশি ওজনের কোরালও পাওয়া যায়। এ নদীর মাছ খুবই সুস্বাদু।