আশুলিয়ায় যৌতুকের টাকা না পেয়ে তিন ভাইকে কুপিয়ে যখম

২৯ আগস্ট, ২০২০

আশুলিয়ার মধ্য চারাবাগ এলাকায় যৌতুকের টাকা না পেয়ে একই পরিবারের তিন ভাইকে কুপিয়ে আহত করেছে তাদের বোন জামাই। পরে স্থানীয়দের সহায়তায় আহত ৩ ভাইকে উদ্ধার করে সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। শুক্রবার গভীর রাতে একই এলাকার মানিক মুন্সির বাড়িতে এই ঘটনা ঘটে। খবর পেয়ে আশুলিয়া থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে।

আহতরা হলেন, মধ্য চারাবাগ এলাকার মৃত ফয়েজ মিয়ার তিন ছেলে ফিরোজ কবির, জহিরুল ইসলাম ও মমিনুল ইসলাম।

প্রত্যক্ষদর্শীরা জানায়, একবছর আগে মধ্য চারাবাগ এলাকার মৃত ফয়েজ মিয়ার মেয়ে ফারজানা খাতুনের সাথে একই মহল্লার মানিক মুন্সির ছেলে মনির হোসেনের সাথে বিবাহ হয়। বিয়ের পর থেকে যৌতুকের জন্য চাপ দিতে থাকে ফারজানাকে। বোনের সুখের কথা চিন্তা করে বিভিন্ন সময়ে কয়েক লাখ টাকা যৌতুকও দিয়েছে তার ভাইয়েরা। ঘটনার দিন রাতে ফারজানাকে মোটরসাইকেল ও কয়েক লাখ টাকা ভাইদের কাছ থেকে এনে দিতে বলে স্বামী মনির হোসেন। ফারজানা ঐ টাকা বাপের বাড়ি থেকে আনতে অস্বীকার করে। এক পর্যায়ে তাকে নির্মমভাবে প্রহার করা হয়।

এক প্রতিবেশির মাধ্যমে বোনকে প্রহারের বিষয়টি জানতে পারে আহত তিন ভাই। পরে তারা বোন জামাই মনিরের বাড়িতে এসে বোনকে আঘাত করার বিষয়ে জানতে চায়। এসময় ক্ষীপ্র মনির ও তার লোকজন তাদের উপর দেশীয় অস্ত্র দিয়ে হামলা করে। আহদতের চিৎকার শুনে প্রতিবেশীরা তাদের উদ্ধারে ছোটে আসে। প্রতিবেশিদের সহায়তায় তাদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়।

আহতরা জানান, আমাদের বোন জামাই আমাদেরকে হত্যা করে পালিয়ে যেতে চাচ্ছিলো। স্থানীয়রা আমাদের সাহায্যে এগিয়ে না আসলে বেঁচে ফিরে আসতে পারতাম কিনা বলেও সন্দেহ প্রকাশ করেন তারা।

এবিষয়ে আশুলিয়া থানার এস.আই (উপ-পরিদর্শক) সাইমন বলেন, ঘটনা তদন্ত করে দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। এ ঘটনায় আশুলিয়া থানায় একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলেও জানান তিনি।