লাভা: সবচেয়ে কম দামে ৫জি ফোন আনল

০১ জুন, ২০২৪

ভারতের হ্যান্ডসেট নির্মাতা প্রতিষ্ঠান লাভা সবচেয়ে সাশ্রয়ী দামের ৫জি হ্যান্ডসেট আনল। যার মডেল লাভা যুবা ৫জি। কম দামের ফোন হলেও এতে ৫০ মেগাপিক্সেলের ক্যামেরা পাবেন। ১০ হাজার টাকারও নিচে এই ফোনের দাম। 

এই স্মার্টফোনে পাবেন ৬৪ জিবি এবং ১২৮ জিবি স্টোরেজ ভার্সন। নিত্য ব্যবহারের পাশাপাশি যারা ৫জি কানেক্টিভিটি এবং হাই-এন্ড প্রসেসরের সুবিধা নিতে চান, তাদের জন্য এই ফোন ভালো বিকল্প হতে পারে।

বাজেট-ফ্রেন্ডলি দামে যারা ৫জি ফোন ব্যবহার করতে চান, তাদের সুবিধার্থে নতুন ফোন হাজির করল লাভা। এই ফোনের উপর ১ বছর ওয়ারেন্টি এবং অ্যাক্সেসরিজের উপর ৬ মাস ওয়ারেন্টি পাওয়া যাবে।

দাম কম হলে কী হবে, প্রিমিয়াম ডিজাইন ও ফিচার্স নিয়ে এসেছে এই স্মার্টফোন। দুইটি নজরকাড়া রংয়ের বিকল্প পাওয়া যাবে - মিস্টিক ব্লু এবং মিস্টিক গ্রিন। ফোনের একপাশে রয়েছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। 

স্মার্টফোনে ডিসপ্লে রয়েছে ৬.৫ ইঞ্চির এইচডি প্লাস পাঞ্চ হলে ডিসপ্লে, যার সর্বোচ্চ রিফ্রেশ রেট ৯০ হার্টজ। এতে পাবেন ইউনিসক ৫জি অক্টাকোর প্রসেসর। দ্রুত ৫জি কানেক্টিভিটি এবং প্রসেসর পারফরম্যান্স পাওয়া যাবে বলে দাবি করেছে কোম্পানি। লাভা যুবা ৫জি-তে ব্যাটারি ক্যাপাসিটি রয়েছে ৫০০০ এমএএইচ এবং ১৮ ওয়াট ফাস্ট চার্জিং।

ফোনে দেওয়া হয়েছে অ্যানড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেম। এই সফটওয়্যারের উপর ২ বছর সিকিউরিটি আপডেট পাওয়া যাবে। অর্থাৎ অ্যানড্রয়েড ১৪ সফটওয়্যার আপডেট পাওয়া যাবে তা নিশ্চিত। ফোনের ব্যাক প্যানেলে রয়েছে এআই ডুয়াল ক্যামেরা সেটআপ, যার মধ্যে ৫০ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা। সামনে রয়েছে ৮ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা।

কানেক্টিভিটির ক্ষেত্রে পাবেন ৫জি, ফোরজি ভোল্টি এবং ইউএসবি টাইপ-সি কানেক্টিভিটি।