বেনজীরকে দেশ ত্যাগের সুযোগ দিয়েছে সরকার : রিজভী

০২ জুন, ২০২৪

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, সাবেক আইজিপি বেনজীরকে দেশ ত্যাগ করার সুযোগ করে দিয়েছে এ সরকার ও তার মন্ত্রীরা।রোববার শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৪৩তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে কুমিল্লা জেলার মেঘনা উপজেলা বিএনপি আয়োজিত মিলাদ ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, ‘দেশের মানুষকে ‘জিম্মি’ করে তাকে সম্পদের পাহাড় গড়ার সুযোগ করে দিয়েছে এ সরকার। বেনজীর বিদেশে গেছেন কি না তা রহস্য ঘেরা। তিনি কোথায়? আটলান্টিকে তেলাপিয়া মাছ ধরছেন কি না স্বরাষ্ট্রমন্ত্রী তা ভালো বলতে পারবেন। ভারতে গিয়ে ক্ষমতাসীন দলের এমপি খুন হয়েছেন তাও রহস্য ঘেরা বলে মন্তব্য করেন তিনি।’

তিনি বলেন, শহীদ জিয়া এমন একজন মানুষ ছিলেন তার যে সততা, রাষ্ট্র পরিচালনার দক্ষতা ছিল তা অতুলনীয়। তিনি শুধু সাধারণ মানুষ ছিলেন না, তিনি ছিলেন একজন অসাধারণ মানুষ। তিনি প্রতিহিংসার রাজনীতি করতেন না। খন্দকার মোশতাক ক্ষমতা দখল করে বঙ্গভবন থেকে শেখ মুজিবুর রহমানের ছবি নামিয়ে দিয়েছিলেন, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান ক্ষমতায় এসে তার ছবি বঙ্গভবনে টানিয়ে ছিলেন। আর এ সরকার শহীদ জিয়ার নাম বাংলাদেশ থেকে মুছে ফেলার চেষ্টা অব্যাহত রেখেছে।

তিনি আরো বলেন, ‘সরকার পানি, বিদ্যুৎ, গ্যাস ও ডিমের দাম দফায় দফায় বাড়িয়ে জনগণের নাভিশ্বাস তুলেছে। এই অতিরিক্ত টাকায় বিদেশী লোন পরিশোধ করছে। কারণ বিদেশী লোন নিয়ে তা লুটপাট করেছে। জনগণের সরকার নয় বলে তারা খেয়াল-খুশি মতো দাম বাড়ায়’।

বিএনপি নেতা বলেন, ‘আমাদের ভাবতে অবাক লাগে একজন এমপি পাশের দেশে গিয়ে খুন হন। এখন পর্যন্ত তার লাশটিও পাওয়া য়াযনি। তাহলে সাধারণ মানুষের নিরাপত্তা কোথায়।‘

 

এ সময় প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন- বিএনপির কুমিল্লা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ সেলিম ভুইঁয়া।

আরো উপস্থিত ছিলেন- বিএনপির স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা: রফিকুল ইসলাম, সহ-আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট জয়নাল আবেদীন, বিএনপি নেতা ইমতিয়াজ আহমেদ বকুল প্রমুখ।