অ্যাম্বাসি ক্রিকেট কানির্ভাল

০৬ জুন, ২০২৪

মার্কিন যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে চলছে টি-টোয়েন্টি বিশ্বকাপ ক্রিকেট। এই আমেজে বাংলাদেশে অনুষ্ঠিত হচ্ছে অ্যাম্বাসি ক্রিকেট কানির্ভাল। ঢাকায় অনুষ্ঠিত বিভিন্ন দেশের দূতাবাস ও আন্তর্জাতিক সংস্থা এই টুর্নামেন্টে অংশগ্রহণ করছে।

দূতাবাস ও কূটনীতিকদের অংশগ্রহণে অ্যাম্বাসি কাপ ফুটবল টুর্নামেন্ট হয়েছিল। ক্রিকেটের আয়োজন এবারই প্রথম। বিশ্বকাপ ক্রিকেটের সময়কেই আয়োজকরা এই টুর্নামেন্টের জন্য বেছে নিয়েছে। ৭ ও ৮ জুন শুক্র-শনিবার বসুন্ধরা স্পোর্টস কমপ্লেক্সে এই টুর্নামেন্ট অনুষ্ঠিত হবে।

১৫ দল চার গ্রুপে ভাগ হয়ে খেলবে। শুক্রবার প্রথমদিন গ্রুপ পর্বের ম্যাচগুলো অনুষ্ঠিত হবে। অ্যাম্বাসি টুর্নামেন্টে বাংলাদেশের প্রতিনিধিত্ব করা পররাষ্ট্র মন্ত্রণালয় খেলবে ‘এ’ গ্রুপে। শুক্রবার টুর্নামেন্টের উদ্বোধন করার কথা রয়েছে যুব ও ক্রীড়া মন্ত্রী নাজমুল হাসান পাপনের, আর পরদিন পুরস্কার প্রদান করবেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মোহাম্মদ আলী আরাফাত। দুই দিনব্যাপী টুর্নামেন্টের সবগুলো ম্যাচ টি-স্পোর্টসের ফেসবুক ও ইউটিউব পেজে সম্প্রচার করা হবে।

আজ টুর্নামেন্ট উপলক্ষ্যে রাজধানীর এক হোটেলে সংবাদ সম্মেলন ও ট্রফি উন্মোচন করা হয়। সম্মেলনে পররাষ্ট্র মন্ত্রণালয়ের পরিচালক আব্দুল্লাহ আল মামুন, সুদীপ্ত আলম এবং ইউরোপিয়ান ইউনিয়ন, জাতিসংঘ, ডব্লিউএইচও, পাকিস্তানসহ একাধিক দূতাবাস ও আন্তর্জাতিক সংস্থার প্রতিনিধি ও পৃষ্ঠপোষকরা উপস্থিত ছিলেন।