ঐতিহাসিক জয়ের পর যা বললেন যুক্তরাষ্ট্রের অধিনায়ক

০৭ জুন, ২০২৪

টি-টোয়েন্টি বিশ্বকাপের চলতি নবম আসরের শুরুতেই অঘটন ঘটিয়ে দিল যুক্তরাষ্ট্র। বিশ্বকাপের সাবেক চ্যাম্পিয়ন পাকিস্তানকে হারিয়ে বিশ্বকে তাক লাগিয়ে দিল আমেরিকা। 

বৃহস্পতিবার যুক্তরাষ্ট্রের ডালাসের গ্রান্ড প্যারিস স্টেডিয়ামে চরম ব্যাটিং বিপর্যয়ের কারণে ৭ উইকেটে ১৫৯ রানের বেশি করতে পারেনি পাকিস্তান।

টার্গেট তাড়া করতে নেমে অধিনায়ক মোনাঙ্ক প্যাটেলের ফিফটি আর আন্দ্রেস গৌস, অ্যারন জোস্ন এবং নীতিশ কুমারের দায়িত্বশীল ব্যাটিংয়ে ৩ উইকেট হারিয়ে ১৫৯ রান করে ম্যাচ টাই করে যুক্তরাষ্ট্র।

সুপার ওভারে প্রথমে ব্যাট করে ১ উইকেটে ১৮ রান করে যুক্তরাষ্ট্র। পাকিস্তানের তারকা পেসার মোহাম্মদ আমির সুপার ওভারে ৩টি ওয়াইড বল করেন। ২টি ওয়াউড বলে দৌড়ে প্রান্ত বদল করেন দুই ব্যাটার। একটি ওয়াইড বলে বাড়তি ২ রান নেন তারা। সুপার ওভারে অতিরিক্ত ৭ রান খরচ করে পাকিস্তান।

জয়ের জন্য সুপার ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ১৯ রান। ইফতিখার আহমেদের উইকেট হারিয়ে ১৩ রানের বেশি করতে পারেনি সাবেক চ্যাম্পিয়নরা। শ্বাসরুদ্ধকর ম্যাচে সুপার ওভারে জিতে ইতিহাস গড়ে যুক্তরাষ্ট্র। 

পাকিস্তানের বিপক্ষে ঐতিহাসিক জয়ের পর যুক্তরাষ্ট্রের অধিনায়ক মোনাঙ্ক প্যাটেল বলেন, এটা একটা বড় প্রাপ্তি।প্রথমবার খেলতে নেমেই পাকিস্তানকে হারানো। আমরা আমাদের কন্ডিশন ভালোভাবে ব্যবহার করেছি। পাকিস্তানেক ১৫৯ রানে থামিয়ে ১৬০ রানের লক্ষ্য তাড়া করা আমাদের জন্য সহজ ছিল। অবিশ্বাস্য এই জয়ে আমরা খুব খুশি। 

তিনি আরও বলেন, আমাদের পরিকল্পনা সফল। আমরা চেয়েছি বিশ্বকাপের সেরা দলগুলোর মধ্যে কাউকে হারাতে। আজ আমরা সেটা করতে পেরেছি।