গাইবান্ধা পৌরসভার ৯২ কোটি টাকার বাজেট উত্থাপন

১১ জুন, ২০২৪

২০২৪-২৫ অর্থবছরের জন্য গাইবান্ধা পৌরসভার ৯২ কোটি ৪৭ লাখ ৩০ হাজার টাকা বাজেট উত্থাপন করা হয়েছে। 

সোমবার (১০ জুন) গাইবান্ধা পাবলিক লাইব্রেরি মিলনায়তনে এক সভায় এ বাজেট পেশ করা হয়। 

গাইবান্ধা পৌরসভার আয়োজনে শহর সমন্বয় কমিটির (টিএলসিসি) সভা এবং উন্মুক্ত বাজেট আলোচনা শীর্ষক এ অনুষ্ঠানে সহযোগিতা করে বেসরকারি উন্নয়ন সংস্থা এসকেএস ফাউন্ডেশনের রাইজিং ফর রাইটস প্রকল্প। 

পৌরসভাটির মেয়র মতলুবর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মাঝে বক্তব্য দেন- পৌরসভার প্রধান নির্বাহী কর্মকর্তা ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট এরশাদ উদ্দিন, এসকেএস ফাউন্ডেশনের উপ-পরিচালক (ফিল্ড অপারেশন) খন্দকার জাহিদ সরোয়ার, টিএলসিসি সদস্য বীর মুক্তিযোদ্ধা মাহমুদুল হক শাহজাদা, জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক সাইফুল আলম সাকা, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মৃদুল মোস্তাফিজ ঝন্টু, শহর আওয়ামীলীগ সভাপতি ওমর ফারুক রুবেল প্রমুখ।

প্রস্তাবিত এ বাজেটে সম্ভাব্য রাজস্ব আয় ধরা হয়েছে ১৮ কোটি ৪৭ লাখ ৩০ হাজার টাকা এবং রাজস্ব ব্যয় ধরা হয়েছে ১৮ কোটি ৩৯ লাখ ৫০ হাজার টাকা। এছাড়া উন্নয়ন খাতে প্রস্তাবিত আয়-ব্যয় ধরা হয়েছে ৭৩ কোটি ৮০ লাখ টাকা।

অনুষ্ঠানে মেয়র মতলুবর রহমান বলেন, নাগরিকদের সুযোগ-সুবিধা বৃদ্ধি, যানজট নিরসন, বজ্য ব্যবস্থাপনা নিশ্চিত করা, জলাবদ্ধতা দূর করা, রাস্তা সংস্কার ও নতুন রাস্তাঘাট তৈরি, পৌরপার্কসহ শহরের বিভিন্ন পাবলিক প্লেস দৃষ্টিনন্দন করার বিষয়ে উদ্যোগ গ্রহণ করাসহ অন্যান্য সমস্যা সমাধানে আমরা সচেষ্ট আছি।