সাভারের দুই মহাসড়কে ২০ কিলোমিটার যানজট

১৫ জুন, ২০২৪

সাভারের আশুলিয়ার নবীনগর-চন্দ্রা মহাসড়কে প্রায় ২০ কিলোমিটার যানজটের সৃষ্টি হয়েছে। এতে ভোগান্তিতে পড়ছেন ঈদে ঘরমুখো মানুষ।

শুক্রবার (১৪ জুন) রাতে ঢাকা-আরিচা মহাসড়কের নবীনগর থেকে নয়ারহাট ৩ কিলোমিটার ও নবীনগর-চন্দ্রা মহাসড়কের নবীনগর থেকে কবিরপুর ১৭ কিলোমিটার সড়কে যানজট দেখা দিয়েছে।

একটি যাত্রীবাহী বাসের যাত্রী বলেন, সাভারের হেমায়েতপুর থেকে রাত সাড়ে ৮টায় বাসে উঠেছি। তবে নবীনগর পর্যন্ত কোথাও জ্যামে বসে থাকতে হয়নি। কিন্তু নবীনগরের পর থেকেই বাস থেমে থেমে চলছিল। বাইপাইল থেকে প্রায় দেড় ঘণ্টায় কবিরপুর এসেছি’ বলে ক্ষোভ প্রকাশ করেন।

আরেক যাত্রী বলেন, সড়কে তীব্র যানজট তাই বাসে এক ঘণ্টা ধরে বসে আছি। কিন্তু বাস মাত্র আশুলিয়ার চক্রবতী এলাকায় এসেছে। অনেক দূরে যাব,কিন্তু কাল কখন পৌঁছাবো তার ঠিক নেই বলে ক্ষোভের কথা জানান তিনি।

পাটুরিয়াগামী সেলফি পরিবহনের চালক আবুল বাসার বলেন, গাবতলী থেকে যাত্রী নিয়ে পাটুরিয়া যাচ্ছি। কিন্তু যেখানে মানিকগঞ্জ পৌঁছাতে সময় লাগে গাবতলী থেকে ২ ঘণ্টা সেখানে ২ ঘণ্টায় নয়ারহাট এসেছি বলে জানান তিনি।

সাভার হাইওয়ে থানা পুলিশের ইনচার্জ আয়ুব আলী বলেন, বিকেল থেকে সড়কে যাত্রীর চাপ বেড়েছে। সেই সাথে সড়কে বাড়তি যানবাহনের চাপ কিছুটা বেশি। তাই কিছু কিছু স্থানে থেমে থেমে গাড়ি চলছে। তবে যানজট নিরসনে আইনশৃঙ্খলা বাহিনী তৎপর বলে জানান পুলিশের ওই কর্মকর্তা।