বাস টার্মিনালে মানুষের উপচে পড়া ভিড়

১৫ জুন, ২০২৪

প্রিয়জনদের সঙ্গে ঈদ উদযাপন করতে রাজধানী ছাড়ছেন অসংখ্য মানুষ। গত দুইদিনে অনেকেই ঢাকা ত্যাগ করেছেন। তৃতীয় দিনেও বাস টার্মিনালগুলোতে যাত্রীদের উপচে পড়া ভিড় দেখা গেছে।শনিবার (১৫ জুন) সকালে রাজধানীর বিভিন্ন বাস টার্মিনাল ঘুরে এমন চিত্র দেখা গেছে।

এদিন ভোর থেকেই টার্মিনালগুলোতে মানুষের চাপ ছিল চোখে পড়ার মতো। সময়ের সঙ্গে তা আরও বাড়তে থাকে। মূলত বেসরকারি চাকরিজীবীরাই আজ ঢাকা ছাড়ছেন।

জামালপুরের যাত্রী তোফায়েল জানান, পরিবার নিয়ে টার্মিনালে বসে আসি। বাস সময়মতই ছাড়ছে। যাত্রাপথে কিছুটা ভোগান্তি হলেও পরিবারের সঙ্গে ঈদের আনন্দের মঝাই আলাদা।

মহাখালী বাস টার্মিনালে ময়মনসিংহের যাত্রী মামুন জানান, টিকিটের জন্য ৩০ মিনিট হলো লাইনে দাঁড়িয়ে আছি। টিকিট পাওয়ার পর এই কষ্টটা আর থাকে না। যাত্রীপথে যানজট নিয়ে চিন্তায় আছি। তারমধ্যে আকাশের অবস্থাও ভালো না।

কিশোরগঞ্জগামী ফখরুল বলেন, যানজটের ভয়ে সপ্তাহখানেক আগেই স্ত্রী-সন্তানদের পাঠিয়ে দিয়েছি। এখন একাই যাচ্ছি। সকালে অফিসে গিয়েই বসকে বলে টার্মিনালে এসেছি। কষ্ট হলেও এখন তেমন একটা খারাপ লাগছে না।

টিকেট কাউন্টারের দায়িত্বরত জানান, ভোর থেকেই যাত্রীরা কাউন্টারে আসছেন। প্রতিটি বাসই পূর্ণ হয়ে যাচ্ছে। দুপুরের পর চাপ আরও বাড়বে। কোনো বাড়তি ভাড়া নেওয়া হচ্ছে