নরসিংদীতে ভুল চিকিৎসায় নারীর মৃত্যু, হাসপাতাল ঘেরাও

১৫ জুন, ২০২৪

নরসিংদীতে চিকিৎসকের ভুল চিকিৎসা ও হাসপাতাল কর্তৃপক্ষের অবহেলায় জুলেখা বেগম (৩০) নামে এক নারীর মৃত্যুর অভিযোগ উঠেছে।শুক্রবার (১৪ জুন) রাত ৯টার দিকে পৌর শহরের স্টেশন রোড এলাকায় নূর হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারে এই ঘটনা ঘটে।

নিহত জুলেখা বেগম শিবপুর উপজেলা বংশিরদিয়া এলাকার নাজমুল মিয়ার স্ত্রী।

নিহতের স্বজনরা জানায়, জুলেখা বেগমকে অন্তঃসত্ত্বা অবস্থায় সন্ধ্যায় নূর হাসপাতালে নিয়ে আসেন। এরপর হাসপাতালে ভর্তি করানোর পর হাসপাতাল কর্তৃপক্ষ সিজার করতে অন্তত ২ ঘণ্টা বিলম্ব করে। এ নিয়ে রোগীর স্বজনদের সঙ্গে হাসপাতাল কর্তৃপক্ষ কয়েক দফা সিজার করতে আরও টাকা লাগবে বলে জানায়। স্বজনরাও তাতে রাজি হন। সর্বশেষ সিজার করানোর সময় জুলেখা বেগম একটি পুত্র সন্তান জন্ম দেন। পরে নবজাতকের অবস্থা ভাল নয়, ডাক্তারের এমন কথায় সেই নবজাতককে নিয়ে নরসিংদী সদর হাসপাতালে নিয়ে যান স্বজনরা। এর আধা ঘণ্টা পরে প্রসূতি মায়ের মৃত্যু হয় বলে জানায় হাসপাতাল কর্তৃপক্ষ। এই ঘটনার পর রোগীর স্বজনরা হাসপাতাল ঘেরাও করলে হাসপাতালের লোকজন সবাই পালিয়ে যান। পরে পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি স্বাভাবিক করে।

এ বিষয়ে নরসিংদী মডেল থানার অফিসার ইনচার্জা ( ওসি) তানভির আহমেদ বলেন, ‘ঘটনাস্থল পরিদর্শন করে আইনানুগ ব্যবস্থা নেওয়ার প্রক্রিয়া চলছে।’